রাজশাহীরাজশাহী সংবাদরাজশাহী সংবাদসারাদেশ

আবারো ভিক্ষুকদের মাঝে খাদ্য সহায়তা করলেন গ্রামীণ ব্যাংক

মুকুল হোসেনঃ
পৃথিবীজুড়ে চলছে করোনার সাথে মানুষের যুদ্ধ। পৃথিবী জন্মের পর যতো যুদ্ধ হয়েছে সব যুদ্ধের চেয়ে ভয়ানক বর্তমান চলা যুদ্ধ।১ম বিশ্বযুদ্ধ ও ২য় বিশ্বযুদ্ধের চেয়েও ভয়ানক রুপ নিয়েছে করোনা ভাইরাস যুদ্ধ।
সারা পৃথিবী করোনা যুদ্ধে বিজয় অর্জনের জন্য প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে। থেমে নেই আমাদের সোনালী মাতৃভূমি বাংলাদেশও। বাংলাদেশ সরকার যুদ্ধ ঘোষণার সাথে সাথে বীর বাঙালী সরকারকে সহযোগিতা করে চলেছে অবিরত ভাবে। সকল পেশার মানুষের ও প্রশাসনের পূর্ণ সহযোগিতা পেয়ে এগিয়ে চলেছে বাংলাদেশ। এগিয়ে চলেছে মানবতার মা জননেত্রী শেখ হাসিনা। তিনি দক্ষতার পরিচয় দিচ্ছেন ষোল আনা। পৃথিবী জুড়ে লক্ষ লক্ষ মানুষ করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। লক্ষ লক্ষ মানুষ মৃত্যুবরণ করেছেন।এখনও করছেন। কেউ পঙ্গু হচ্ছেন। কেউ মুখ বুজে কাঁদছেন। আবার কেউবা ক্ষুধার জ্বালায় আত্মহত্যা করছেন। কেউবা ত্রাণের টাকা চুরিও করছেন। তবে বাংলাদেশ সরকারকে ও বাংলাদেশের অবহেলিত মানুষের পাশে সাহায্যে সর্বোচ্চ মানসিকতা নিয়ে দাড়িয়েছেন প্রফেসর ড. ইউনুসের প্রতিষ্ঠিত বিশ্বের একমাত্র নোবেলজয়ী প্রতিষ্ঠান গ্রামীণ ব্যাংক। তাদের স্লোগান মানুষ মানুষের জন্য। দেশের সবচেয়ে কম সুদে ঋন প্রদানকারী সংস্হাটি ঘুরে বেড়াচ্ছেন ভিক্ষুকদের বাড়ী বাড়ী। দেশের প্রতিটি শাখায় শাখায় । প্রতিজন ভিক্ষুক সদস্যকে দিচ্ছেন ৩২০০টাকার খাদ্য সামগ্রী। যা চোখে না দেখলে অনেকের বিশ্বাস করতে কষ্ট মনে হতে পারে। ভিক্ষুকদের ঘরে ঘরে বইছে খুশির বাতাস। যা করোনা যুদ্ধে জয়ী হওয়ার পূর্ভাবাস। কিছুদিন আগেও তারা সারা দেশে ভিক্ষুকদের মাঝে ত্রাণ বিতরণ করেছিলেন। আবারো তারা সারাদেশে ভিক্ষুকদের মাঝে ত্রাণ বিতরণ বা খাদ্য সহায়তা করছেন। তারই অংশ হিসেবে আজ পাকড়ী গোদাগাড়ী শাখায় ৫জন ভিক্ষুকদের মাঝে প্রতিজনকে ৩০কেজি চাল,৮কেজি আলু,৪কেজি ডাল,৪কেজি পিয়াজ,২কেজি তেল, সাবা,লবন সহ ২৬০০টাকার খাদ্য সামগ্রী বিতরণ এবং নগদ ৬০০টাকা প্রদান করেন। গ্রামীণ ব্যাংক রাজশাহী যোনের মানবদরদী যোনাল ম্যানেজারের দ্রুত সিদ্ধান্তকে বাস্তবে রুপ দেন গ্রামীণ ব্যাংক চাঁপাই নবাবগঞ্জ এরিয়ার পাকড়ী গোদাগাড়ী শাখার কর্মজয়ী শাখা ব্যবস্হাপক মোঃ কামরুজ্জামান। তিনি নিজে উপস্হিত থেকে সংগ্রামী সদস্য( ভিক্ষুকদের) মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করেন।
অন্যান্যদের মধ্যে উপস্হিত ছিলেন অত্র শাখার অফিসার নুরুল ইসলাম,আব্দুল্লাহ আল মাসুদ,মশিউর রহমান, শাখা প্রতিনিধি মোঃ নাহিদ কবির এবং বিশিষ্ট কবি,সাংবাদিক ও কলামিস্ট মোঃ মুকুল হোসেন।প্রতিবেদক মুকুল হোসেন এর সাথে কথা হয় কাকনহাট সুরসুনি পাড়া গ্রামের (সংগ্রামী ভিক্ষুক) সদস্য রেফাতনের সাথে। ভিক্ষুক রেফাতন প্রতিবেদককে বলেন গ্রামীণ ব্যাংক থেকে যে সহযোগিতা করলেন তা কোনদিন ভুলবোনা। স্বামী হারা এই ভিক্ষুক বলেন এর আগে কয়েকবার আমাকে কম্বলও দিয়েছেন এই গ্রামীণ ব্যাংক। সাথ সাথে তিনি গ্রামীণ ব্যাংক সহ সরকার ও দেশের জন্য মহান আল্লাহর দরবারে দোআ করেন মুখের কথায়, চোখের ভাষায়।তার অশ্রুজলে বিনিময়ে বিজয় হাসুক আরেকবার।স্লোগান হোক করোনার চেয়ে আমরা বাঙালী দুর্বার।

 

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button