লাইফস্টাইল

ডিমের কুসুমে কমবে ওজন

লাইফস্টাইল ডেস্কঃ

সকাল দুপুর রাত তার মধ্যে সবচেয়ে গুরুত্বপূর্ণ হচ্ছে সকালের নাস্তা। সকাল যদি শুরু হয় পুষ্টিকর খাবার দিয়ে তাহলে সারা দিনের শারীরিক ও মানসিক কার্যকলাপ সঠিক এবং স্বাভাবিক থাকে। শুধু তাই নয়, সকালের পুষ্টিকর নাস্তা আপনাকে সক্রিয় ও উদ্যমী থাকতেও সাহায্য করে।

যারা ওজন কমাতে চাইছেন তাদের ঠিক কি খাওয়া উচিত তা অনেকেই বুঝতে পারেন না। পুষ্টিবিদরা বলছেন, স্বাদ ও স্বাস্থ্যের যত্ন নিতে প্রতিদিনের খাবারে রাখা যায় ডিম। ওজন নিয়ন্ত্রণে রাখতেও প্রচুর পরিমাণে ডিম উপকারী।

সব বয়সের মানুষের জন্য সকালের জলখাবারে ডিম থাকাটা জরুরি। ডিম এমন একটি খাবার যা বিভিন্নভাবে খাওয়া যেতে পারে। সিদ্ধ করে খেতে পারেন।পোঁচ করেও খেতে পারেন।তবে স্বাস্থ্যকর গুণ সমৃদ্ধ ডিমের সঙ্গে অস্বাস্থ্যকর কিছু খাওয়া থেকে বিরত থাকাই ভালো। অর্থাৎ বেশি তেল দিয়ে ডিমের অমলেট ভেঁজে খাওয়া বিশেষ করে সকালের খাবারে এড়িয়ে চলুন।

ওজন বেড়ে যাওয়ার ভয়ে অনেকেই কুসুম খেতে চান না। ডিমের কুসুমে ফ্যাট আছে ঠিকই। তবে তা শরীরের জন্য স্বাস্থ্যকর। কুসুম কিন্ত কোলেস্টেরল এবং ওজন নিয়ন্ত্রণে রাখতেও সাহায্য করে। ডিমে রয়েছে ওমেগা-৩ ফ্যাটি অ্যাসিড চুল এবং ত্বকের জন্যেও উপকার।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button