রাজশাহীরাজশাহী সংবাদ

২৪ ঘণ্টায় রাজশাহীর করোনা ইউনিটে মৃত্যু ২১

স্টাফ রিপোর্টারঃ

রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ২৪ ঘন্টায় করোনা আক্রান্ত আরও ১০ জনের মৃত্যু হয়েছে। একই সময় করোনা উপসর্গ নিয়ে মারা গেছে আরও ১১ জন।

গতকাল সোমবার সকাল ৬টা থেকে আজ মঙ্গলবার সকাল ৬টার মধ্যে করোনা ইউনিটে এই ২১ জনের মৃত্যু হয় বলে জানিয়েছেন রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী। তিনি বলেন, নতুন মারা যাওয়াদের মধ্যে রাজশাহীর ৭ জন, চাঁপাইনবাবগঞ্জের ১ জন, নাটোরের ৩ জন, নওগাঁর ৪ জন, পাবনার ৫ জন এবং ঝিনাইদহের ১ জন। এদের মধ্যে ১১ জন পুরুষ এবং ১০ জন নারী। মৃতদের মধ্যে ১১ জনের বয়স ৬১ বছরের ওপরে। বাকিদের মধ্যে ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ৩ জন, ৪১ থেকে ৫০ বছর বয়সের মধ্যে ৩ জন, ৩১ থেকে ৪০ বছর বয়সের মধ্যে ৪ জন। এ নিয়ে চলতি মাসে ১ জুলাই থেকে ২৭ জুলাই পর্যন্ত এ হাসপাতালের করোনা ইউনিটে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৪৭৪ জন। এর আগে জুন মাসে মৃতের সংখ্যা ছিল ৪০৫ জন।

পরিচালক জানান, গত ২৪ ঘণ্টায় করোনা ইউনিটে নতুন রোগী ভর্তি হয়েছে ৫৫ জন। একই সময় সুস্থ্য হয়ে হাসপাতাল ছেড়েছেন ৪০ জন। মঙ্গলবার সকাল ৬টা পর্যন্ত করোনা ইউনিটের ৫১৩ বেডের বিপরীতে ভর্তি আছে ৩৯৯ জন। এদের মধ্যে আইসিইউতে রয়েছে ২০ জন। করোনা ইউনিটে চিকিৎসাধীন ৩৯৯ জনের মধ্যে ১৭৮ জনের করোনা পজেটিভ রয়েছে। করোনা উপসর্গ নিয়ে ভর্তি রয়েছে ১৭৭ জন, যাদের নমুনা সংগ্রহ করে পরীক্ষার ব্যবস্থা করা হয়েছে।

এ ছাড়াও করোনামুক্ত হয়ে পরবর্তী স্বাস্থ্য জটিলাতায় চিকিৎসাধীন রয়েছেন ৪৪ জন। হাসপাতাল সোমবার দুইটি ল্যাবে রাজশাহী জেলার ৪১৩ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এতে ৯৩ জনের শরীরে করোনাভাইরাস পাওয়া গেছে। শনাক্তের হার ২২ দশমিক ৫২ শতাংশ।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button