রাজশাহীরাজশাহী সংবাদসংবাদ সারাদেশ

হাইওয়ে পুলিশের বিরুদ্ধে ব্যবস্থার দাবি নিয়ে পুলিশ মহাপরিদর্শকের নিকট আবেদনের প্রস্তুতি

 চীফ রিপোর্টারঃ

রাজশাহীর পবা হাইওয়ে থানার এ এস আই সোহেলের নানা অপকর্ম নিয়ে দীর্ঘ সময় ধরেই রাজশাহী নাটোর মহাসড়ক গরম। পবা হাইওয়ে থানার অন্তরভুক্ত মহাসড়কের কোন স্ট্যান্ড রেহাই পায়নাএই সোহেলের চাঁদাবাজির রষানল থেকে। অভিযোগ রয়েছে সোহেলের সাথে মাসোহারায়  চুক্তিতে না আসলে সেই গাড়ির ভাগ্যে জুটে গায়েবি মামলা।

সোহেলের সাথে চুক্তিবদ্ধ এমন গাড়ির ড্রাইভার, মালিক নাম প্রকাশ না করার শর্তে বলেন পবা হাওয়ে থানা হওয়ার পুর্বে যখন পুলিশ ফাঁড়ি হিসাবে ছিল তখনো আমরা এমন হয়রানীর শিকার হইনি। সেই সময় কোন গাড়ির বিরুদ্ধে মামলা হলে তখন আমরা বগুড়া যেতাম সেই মামলার জরিমানা দিতে তখনো নিজেদের হয়রানী মনে হতনা। কিন্তু এই সোহেল এখানে যোগদান করার পর থেকেই আমাদের বিভিন্ন ভাবে হয়রানি করেন।

সুবিধা নেওয়ার পাশা পাশি তার অনেক চাহিদা পুরণ করতে হয়। একজন সিএন জির মালিক বলেন সোহেল মাঝে মধ্যেই পবা হাইওয়ে পুলিশ সুপারের উছিলা দেন। বলেন স্যার আসবেন এটা করতে হবে স্যারের জন্য ওটা করতে হবে তার দাবির যেন শেষ নেই। তিনি বলেন আসলে আমাদের গাড়ি মহাসড়কে চলে আমরা তো বেশি কিছু জানতে চাইতে পারিনা সোহেলের এমন কান্ডে তিনি প্রচন্ড বিরক্ত।

কয়েকটি লেগুনা সিএন জি গাড়ির মালিকের কল রেকর্ড নারীর ঘরে গণধোলাই সহ একাধিক ঘটনা নিয়ে কয়েকটি গণমাধ্যমে সংবাদ প্রকাশ হওয়ার পরে এই পুলিশ সদস্য ক্ষিপ্ত হয়ে উঠেন। সেই সাথে গণমাধ্যম কর্মীদের দেখে নেওয়ার হুমকি পর্যন্ত দেন। এমন ঘটনা নিয়ে পুলিশ মহাপরিদর্শক ও হাইওয়ে পুলিশের ডি আইজি বরাবর লিখিত অভিযোগ দেওয়ার প্রক্রিয়া সম্পন্ন করেছেন গণমাধ্যম কর্মীরা।

পুলিশের একজন উচ্চ পদস্থ কর্মকর্তা বলেন এ এস আই সোহেলের পেছনে কোন পুলিশ কর্মকর্তার ইন্ধন রয়েছে আর সেই পুলিশ কর্মকর্তার কারণেই তিনি এখনো বে পরোয়া। তিনি বলেন  কোন পুলিশের বিরুদ্ধে অভিযোগ উঠলে তাকে সাময়িক বরখাস্ত রেখে সেই অভিযোগের তদন্ত শুরু করা হয়। অথছ এই সোহেলের একাধিক অভিযোগ থাকার পরেও তিনি এখনো তার বিতর্কিত কর্মস্থলে বহাল থেকে উল্টো গণমাধ্যম কর্মীদের হুমকি ধামকি প্রদান করছেন  বিষয়টি গভীর ভাবে ভাবা দরকার।

পবা হাইওয়ে থানার আশে পাশে সকলেই অবগত ১৪ ডিসেম্বরের  এই সোহেলের নারী ঘটিত বিষয়। স্থানিয়রা বলছেন পুলিশ পরিচয় ছাড়া থানার গেট সংলগ্ন পুর্বের নিকটবর্তীদের যে কাউকে জিজ্ঞেস করলেই সোহেলের সেই রাতের নারী ঘটিত বিষয় উম্মোচন হবে। অথছ ঘটনার প্রায় দুই সপ্তাহ হতে চললেও এর কোন ব্যবস্থা গ্রহণ করেনাই পবা হাইওয়ে পুলিশের উপর মহল থেকে। অভিযূক্ত পুলিশ সদস্য সোহেলের সকল প্রকার অনিয়মের  ঘটনা নিয়ে শিঘ্রই স্বরাষ্ট্রমন্ত্রীর দপ্তরে অবগত করার বিষয় নিশ্চিত করেছেন গণমাধ্যম কর্মীরা।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button