রাজশাহীরাজশাহী সংবাদরাজশাহী সংবাদ

শোকের মাসে ধারাবাহিক উদ্যোগ এবার মতিহার ক্রাইম বিভাগের বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন করলেন পুলিশ কমিশনার

নিজস্ব প্রতিবেদকঃ

শোকের মাসে রাজশাহী মেট্রোপলিটন পুলিশের উদ্যোগে এবার নগরীর মতিহার ক্রাইম বিভাগের বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন করলেন পুলিশ কমিশনার জনাব মো: আবু কালাম সিদ্দিক মহোদয়। এসময় আরএমপি পুলিশ কমিশনার মতিহার, কাটাখালী ও বেলপুকুর থানা এলাকায় বিভিন্ন জাতের গাছের চারা রোপণ করেন।

জাতীয় বৃক্ষরোপণ অভিযান-২০২২ এর সাথে সামঞ্জস্য রেখে রাজশাহী মেট্রোপলিটন পুলিশ দ্বিতীয় দিনের মত আজ ১৪ আগস্ট ২০২২ সকালে আরএমপি’র মতিহার ক্রাইম বিভাগের কাটাখালী থানার মাসকাটাদিঘী বহুমুখী কারিগরি উচ্চ বিদ্যালয় মাঠে বৃক্ষরোপণ কর্মসূচি-২০২২ এর উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করে। এ উপলক্ষ্যে আরএমপি’র সম্মানিত কমিশনার জনাব মো: আবু কালাম সিদ্দিক মহোদয় মাসকাটাদিঘী স্কুলের এ্যাসেম্বিলিতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে শিক্ষার্থীদের অভিবাদন গ্রহণ করেন এবং শিক্ষার্থী ও স্থানীয়দের উদ্দেশ্যে বক্তব্য রাখেন।

পুলিশ কমিশনার বলেন, জলবায়ু পরিবর্তনের কারণে বৈশ্বিক উষ্ণতা বৃদ্ধি পাওয়ায় রাজশাহী’র তাপমাত্রাও বৃদ্ধি পেয়েছে। তাপমাত্রা নিয়ন্ত্রণ করতে হলে আমাদের বেশি বেশি বৃক্ষরোপণ ও এর পরিচর্যা করতে হবে। তিনি আরও বলেন, বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণে মাননীয় প্রধানমন্ত্রীর দিক নির্দেশনায় দেশ গঠনে আমাদের সকলকে এগিয়ে আসতে হবে। তিনি প্রত্যেক শিক্ষার্থী ও উপস্থিত স্থানীয় জনতাকে ফলজ, বনজ ও ভেষজ গাছের ৩ টি চারা রোপণ এবং যত্ম নেওয়ার আহ্বান জনান। বক্তব্য শেষে তিনি স্কুল মাঠে ফলজ, বনজ ও ভেষজ গাছের চারা রোপণ করেন।

পরবর্তীতে পুলিশ কমিশনার মহোদয় বৃক্ষরোপণ কর্মসূচি-২০২২ উপলক্ষ্যে মতিহার থানার ভাল্লুক পুকুর প্রাইমারী স্কুল সংলগ্ন খরখড়ি রোড ও বেলপুকুর থানার ভড়ুয়া পাড়া উচ্চ বিদ্যালয় মাঠে বিভিন্ন স্থানে ফলজ, বনজ ও ভেষজ গাছের চারা রোপণ করেন।

এ সময় আরও উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম অ্যান্ড অপারেশনস) মো: মজিদ আলী বিপিএম, উপ-পুলিশ কমিশনার (সদর) মো: সাইফুদ্দিন শাহীন, উপ-পুলিশ কমিশনার (মতিহার) মো: মনিরুল ইসলাম, অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (মিডিয়া) মো: রফিকুল আলম, মতিহার ক্রাইম বিভাগের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার মো: একরামুল হক, পিপিএম, সহকারি পুলিশ কমিশনার মো: ফরহাদ ইমরুল কায়েস, মতিহার থানার অফিসার ইনচার্জ মোঃ আনোয়ার আলী তুহীন, কাটাখালী থানার অফিসার ইনচার্জ এ এস এম সিদ্দিকুর রহমান ও বেলপুকুর থানার অফিসার ইনচার্জ মো: মনিরুজ্জামান-সহ আরএমপি’র ঊর্ধ্বতন কর্মকর্তাগণ।

পর্যায়ক্রমে রাজশাহী মেট্রোপলিটন পুলিশের আওতাধীন সকল থানা ফাঁড়ি এলাকায় আরএমপি’র উদ্যোগে বৃক্ষরোপণ কর্মসূচি-২০২২ পালিত হবে। আর এম পি পুলিশ কমিশনারের এমন উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন সর্বস্তরের মানুষ।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button