রাজশাহীসংবাদ সারাদেশসারাদেশ

রামেক হাসপাতালে করোনা উপসর্গ নিয়ে মৃত্যু ৪

স্টাফ রিপোর্টারঃ

গত ১ দিনে করোনা উপসর্গ নিয়ে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে আরও ৪ জন মারা গেছেন। এদের মধ্যে ৩ জন রাজশাহী জেলার বাসিন্দা। অন্যজনের বাড়ি নওগাঁয়। চিকিৎসাধীন অবস্থায় গতকাল শুক্রবার সকাল ৯টা থেকে আজ শনিবার সকাল ৯টার মধ্যে হাসপাতালের করোনা ইউনিটে তারা মারা যান।

রামেক হাসপাতালের পরিচালক জানান, রামেক হাসপাতালে করোনা সংক্রমণে কোনো রোগী মারা যাননি। তবে করোনার উপসর্গ নিয়ে হাসপাতালের নিবিড় আইসিইউতে ২ জন এবং ২৯/৩০ নম্বর ওয়ার্ডে ২ জন মারা গেছেন।

এদের মধ্যে ২ জন পুরুষ এবং ২ জন নারী। এদিকে ১০৪ শয্যার রামেক করোনা ইউনিটে শনিবার সকাল ৯টা পর্যন্ত রোগী ভর্তি ছিলেন ৪০ জন। এক দিন আগেও এই সংখ্যা ছিল ৩৯ জন।

বর্তমানে রাজশাহীর ১৯ জন, চাঁপাইনবাবগঞ্জের ৮ জন, নাটোরের ৫ জন, নওগাঁর ১ জন, পাবনার ৪ জন, কুষ্টিয়ার ২ জন এবং চুয়াডাঙ্গার ১ জন রোগী হাসপাতালে ভর্তি রয়েছেন।

হাসপাতালে করোনা নিয়ে ভর্তি আছে ৬ জন। করোনার উপসর্গ নিয়ে ভর্তি রয়েছেন ২৫ জন। করোনা ধরা পড়েনি ভর্তি ৯ জনের। এ ছাড়া গত এক দিনে ভর্তি হয়েছেন ৪ জন। এই এক দিনে হাসপাতাল ছেড়েছেন ১ জন।

এর আগে শুক্রবার রামেক হাসপাতাল ল্যাবে ২৮ জনের করোনার নমুনা পরীক্ষা হয়েছে। এর মধ্যে করোনা ধরা পড়েনি একটি নমুনাতেও। একই দিনে রাজশাহী মেডিকেল কলেজ ল্যাবে ১২৭ জনের নমুনা পরীক্ষা হয়েছে।

এর মধ্যে ৪ জনের নমুনায় করোনা ধরা পড়েছে। পরীক্ষার অনুপাতে করোনা শনাক্তের হার জয়পুরহাটে ৫ দশমিক ৫৬ শতাংশ এবং চাঁপাইনবাবগঞ্জে ১৬ দশমিক ৬৭ শতাংশ।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button