রাজশাহীসংবাদ সারাদেশসারাদেশ

রামেকে করোনা উপসর্গ নিয়ে বৃদ্ধার মৃত্যু

স্টাফ রিপোর্টারঃ

রামেকে করোনা উপসর্গ নিয়ে এক বৃদ্ধা মারা গেছেন। চিকিৎসাধীন অবস্থায় গতকাল শুক্রবার সকাল ৯টা থেকে আজ শনিবার সকাল ৯টার মধ্যে তিনি মারা যান। মারা যাওয়া ঐ রোগী হলেন চাঁপাইনবাবগঞ্জ জেলার বাসিন্দা। তিনি হাসপাতালের আইসিইউতে ভর্তি ছিলেন।

রামেক হাসপাতালের পরিচালক বিগ্রেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী এই তথ্য নিশ্চিত করে বলেন, গত ১ দিনে রামেক হাসপাতালে করোনা উপসর্গ নিয়ে ১ জন রোগী মারা গেছেন। তিনি চাঁপাইনবাবগঞ্জ জেলার বাসিন্দা। তার বয়স ৬১ বছরের উদ্ধে। করোনা সংক্রমণ নিয়ে তিনি হাসপাতালের আইসিইউতে ভর্তি ছিলেন।

এদিকে ১০৪ শয্যার রামেকের করোনা ইউনিটে শনিবার সকাল ৯টা পর্যন্ত রোগী ভর্তি ছিলেন ৩১ জন। এক দিন আগেও এর সংখ্যা ছিল ২৬ জন। বর্তমানে রাজশাহীর ১৪ জন, চাঁপাইনবাবগঞ্জের ৫ জন, নওগাঁর ৩ জন, নাটোরের ৪ জন, পাবনার ২ জন, কুষ্টিয়ার ১ জন, জয়পুরহাটের ১ জন এবং বগুড়ার ২ জন রোগী হাসপাতালে ভর্তি রয়েছেন।

হাসপাতালে করোনা নিয়ে ভর্তি আছেন ৭ জন। করোনার উপসর্গ নিয়ে ভর্তি রয়েছেন ১৭ জন। করোনা ধরা পড়েনি ভর্তি ৭ জনের দেহে। এ ছাড়া গত ১ দিনে ভর্তি হয়েছেন ৯ জন। এই এক দিনে সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন ৩ জন।

গত শুক্রবার রামেক হাসপাতাল ল্যাবে করোনার কোনও নমুনা পরীক্ষা হয়নি। তবে রামেক হাঁসপাতালের করোনা ল্যাবে ৯৪ জনের নমুনা পরীক্ষায় ৩ জনের করোনা ধরা পড়েছে।

এর মধ্যে রাজশাহীর ১ জন এবং চাঁপাইনবাবগঞ্জের ২ জন রয়েছেন। পরীক্ষার অনুপাতে করোনা শনাক্তের হার রাজশাহীতে ১ দশমিক ৩৪ শতাংশ এবং চাঁপাইনবাবগঞ্জে ৩৩ দশমিক ৩৩ শতাংশ।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button