ঢাকাসারাদেশ

হাসেম ফুডস কারখানায় আগুনে পুড়ে মৃত্যু অর্ধশত

নারায়ণগঞ্জ প্রতিনিধিঃ

নারায়ণগঞ্জের রূপগঞ্জে আগুনে পোড়া হাসেম ফুডস কারখানা থেকে ৪৯ টি লাশ উদ্ধার করা হয়েছে। মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ৫২ জন। ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্স নারায়ণগঞ্জ অফিসের উপ সহকারী পরিচালক আব্দুল্লাহ আল আরেফীন আজ শুক্রবার দুপুরে ঘটনাস্থলে এ তথ্য জানান।

তিনি বলেন, পাঁচটি অ্যাম্বুলেন্সে করে ৪৯ জনের মৃতদেহ ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে ময়নাতদন্তের জন্য। ফায়ার সার্ভিসের উপ পরিচালক দেবাশিষ বর্ধন বলেন, ছয় তলা কারখানা ভবনের উপরের দুই ফ্লোরে এখনও আগুন জ্বলছে। নেভানোর কাজ এখন ও চলমান রয়েছে। এ পর্যন্ত ৪৯ জনের মৃতদেহ উদ্ধার করা হয়েছে । আমাদের খোঁজার অভিযান এখন ও শেষ হয়নি। উপজেলার কর্ণগোপ এলাকায় সেজান জুস, কোমল পানীয় ও বিভিন্ন খাদ্য সামগ্রী তৈরির ওই কারখানায় গতকাল বৃহস্পতিবার বিকাল সাড়ে ৫ টার দিকে আগুন লাগার পর রাতে ৩ জনের মৃত্যুর খবর জানিয়েছিল স্থানীয় প্রশাসন।

দুপুরে লাশ উদ্ধারের আগে স্বজনদের বক্তব্যের ভিত্তিতে ৪৭ জন নিখোঁজ শ্রমিকের তালিকা করেছিল রূপগঞ্জ উপজেলা প্রশাসন। উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শাহ নুসরাত বলেন, অনেক লাশ শনাক্ত করার মত অবস্থায় নেই। সেগুলো ঢাকা মেডিকেলের ডিএনএ পরীক্ষার জন্য পাঠানো হবে বলে জানান তিনি।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button