রাজশাহীসংবাদ সারাদেশসারাদেশ

রামেকে করোনা উপসর্গ নিয়ে মৃত্যু ৩

নিজস্ব প্রতিবেদকঃ

গত ১ দিনে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে আরও তিনজন মারা গেছেন। করোনার উপসর্গ নিয়ে গতকাল ২০ নভেম্বর শনিবার সকাল সাড়ে ৮টা থেকে আজ ২১ নভেম্বর রোববার সকাল সাড়ে ৮টার মধ্যে হাসপাতালের নিবিড় পরিচর্যাকেন্দ্রে তারা মারা যান। রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী এই তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, গত ১ দিনে রামেক হাসপাতালে করোনা সংক্রমণে কোনো রোগী মারা যায়নি। তবে করোনা সংক্রমণের উপসর্গ নিয়ে রাজশাহী, নওগাঁ ও নাটোরের ১ জন করে তিনজন মারা গেছেন। আশঙ্কাজনক অবস্থায় তারা হাসপাতালের নিবিড় পরিচর্যাকেন্দ্রে ভর্তি ছিলেন। চিকিৎসাধীন অবস্থায় সেখানেই তাদের মৃত্যু হয়।

এদিকে, ১০৪ শয্যার রামেক করোনা ইউনিটে সকাল সাড়ে ৮টা পর্যন্ত রোগী ভর্তি ছিলেন ৩০ জন। এক দিন আগেও এই সংখ্যা ছিল ২৭ জন। বর্তমানে রাজশাহীর ১০ জন, চাঁপাইনবাবগঞ্জের ৬ জন, নাটোরের ৩ জন, নওগাঁর ৫ জন, পাবনার ৩ জন, কুষ্টিয়ার ২ জন এবং জয়পুরহাটের ১ জন রোগী হাসপাতালে ভর্তি রয়েছেন।

হাসপাতালে করোনা নিয়ে নতুন ভর্তি হয়েছেন ৭ জন। করোনার উপসর্গ নিয়ে ভর্তি আছে ১৯ জন। করোনা ধরা পড়েনি ভর্তি ৪ জনের। এ ছাড়া গত ১ দিনে ভর্তি হয়েছেন ৬ জন। এই এক দিনে সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন ২ জন।

শনিবার রামেক হাসপাতাল ল্যাবে করোনার নমুনা পরীক্ষা হয়েছে ৫০ জনের। এতে কারও করোনা ধরা পড়েনি। একই দিনে রামেক ল্যাবে ১৭৮ জনের নমুনা পরীক্ষা হয়েছে। এর মধ্যে ৩ জনের করোনা শনাক্ত হয়েছে। এই ৩ জনই রাজশাহী জেলার বাসিন্দা। এই এক দিনে রাজশাহীতে করোনা শনাক্তের হার ১ দশমিক ৩২ শতাংশ।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button