রাজশাহীরাজশাহী সংবাদ

রাজশাহী ব্যবসায়ী সমন্বয় পরিষদের স্মারকলিপি প্রদান

মোসাঃ শিরিন সুলতানা মেঘলাঃ

গতকাল ৪ জুলাই রবিবার দুপুর ১২টায় রাজশাহী ব্যবসায়ী সমন্বয় পরিষদের উদ্দ্যোগে বিভিন্ন বাজার ও মার্কেট কমিটির নেতৃবৃন্দ ব্যবসায়ীদের জীবন ও জীবিকা রক্ষার্থে জেলা প্রশাসক মোঃআব্দুল জলিল এর নিকট ৫ দফা দাবী সম্বলিত স্মারকলিপি প্রদান করেন।

স্মারকলিপি প্রদানের সময় রাজশাহী ব্যবসায়ী সমন্বয় পরিষদের সাধারণ সম্পাদক মোঃ সেকেন্দার আলী বলেন, আমাদের দাবীগুলো অত্যান্ত যৌক্তিক ও অতি গুরুত্বপূর্ণ। করোনা মোকাবেলায় রাজশাহীর মানুষের জীবন ও জীবিকা রক্ষার্থে অবিলম্বে দাবীগুলো বাস্তবায়ন প্রয়োজন। আমাদের দাবী হলোঃ করোনা মোকাবেলায় সরকারি প্রজ্ঞাপন এবং স্থানীয় ভাবে জেলা প্রশাসন কর্তৃক ঘোষিত বিধিনিষেধ অনুযায়ী খাদ্য খাবারের দোকান অর্থাৎ কাঁচামালের দোকান, মুদি দোকান, বেকারির দোকান এবং রেস্তোরাঁ স্বাস্থ্যবিধি মেনে খোলা রাখা যাবে এবং পূর্ণাঙ্গ বাস্তবায়ন চাই। করোনা মোকাবেলায় ক্রেতা ও বিক্রেতা উভয়কেই কঠোর স্বাস্থ্যবিধি মেনে চলার জন্য জেলা প্রশাসন ও ব্যবসায়ী প্রতিনিধির সমন্বয়ে মনিটরিং কমিটি গঠন করা প্রয়োজন। করোনা পরিস্থিতি মোকাবেলায় রাজশাহীর ক্ষুদ্র ব্যবসায়ীদের জন্য সর্বনিম্ন ১ লক্ষ টাকা এবং সর্বোচ্চ ১০ লক্ষ টাকা ৫% সরল সুদে দীর্ঘমেয়াদি (৫ থেকে ১০ বছর) কিস্তিতে ঋণ সহোযোগিতা প্রয়োজন। ব্যবসায়ীদের এবং তাদের পরিবারের সদস্যদের জীবন রক্ষার্থে আগামী ঈদুল আজহার কমপক্ষে ১৫ দিন আগে থেকে কঠোর স্বাস্থ্যবিধি নিয়ম-নীতি মেনে সব ধরনের দোকান পাট খোলা রাখার দাবি জানাচ্ছি।

অবিলম্বে সকল ব্যবসায়ীদের জন্য জীবন রক্ষাকারী করোনা ভ্যাক্সিন প্রদান নিশ্চিত করতে হবে। স্মারকলিপি প্রদানের সময় উপস্থিত ছিলেন, রাজশাহী নিউ মার্কেট ব্যবসায়ী সমিতির সভাপতি মোঃ নুরুন্নবী লুলু, রাজশাহী ব্যবসায়ী সমন্বয় পরিষদের সহ-সভাপতি আলী আশরাফ খোকন, রাজশাহী পরিবেশক সমিতির সাধারণ সম্পাদক মোঃ সাইফুল ইসলাম টুকু, রাজশাহী বেকারী মালিক সমিতির সভাপতি মোঃ সেলিম রেজা, সাধারণ সম্পাদক মোঃ আবু বাক্কার আলী, রাজশাহী বেনেতী ব্যবসায়ী সমিতির সহ-সভাপতি মোঃ মুজিবুর রহমান, যুগ্ম সম্পাদক মোঃ শামসুজ্জামান মিঠু, বস্ত্র ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক খন্দকার শামীম আলম, ভদ্রা বাজার ব্যবসায়ী সমিতির সভাপতি মোঃ জয়নাল আবেদীন চাঁদ প্রমূখ।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button