রাজশাহীরাজশাহী সংবাদ

রাজশাহী নগরীতে অটোরিকশা চালকদের ধর্মঘট ও বিক্ষোভ-ভাঙচুর

নিজস্ব প্রতিবেদকঃ  

রাজশাহী নগরীতে সারাদিন অটোরিকশা চালানোর দাবিতে বিক্ষোভ করছে চালকরা। আজ রবিবার সকাল থেকে নগরীর অটোরিকশা চালানো বন্ধ রেখে নগর ভবনের সামনে তারা এ বিক্ষোভ কর্মসূচি পালন করছে।

এসময় তারা বিভিন্ন যানবাহন চলাচলে বাঁধা সৃষ্টি করেন ও ভাঙচুর চালায়। এদিকে হঠাৎ অটোরিকশা ধর্মঘটের কারণে সকালে চরম দুর্ভোগে পড়েন জাতীয় বিশ্ববিদ্যালয়ের মাস্টাসের পরিহ্মার্থী ওবিভিন্ন পেশার যাত্রীরা। বাধ্য হয়ে যাত্রীদের রিকশায় চলাচল করতে হচ্ছে। আর এই সুযোগে রিকশাচালকরা যাত্রীদের নিকট থেকে অতিরিক্ত ভাড়া আদায় করছে।

আজ রবিবার সকাল ৯টায় নগরীর কাজলা গেট থেকে মহিলা কলেজে পরীহ্মা দিতে যাওয়ার সময় অটোরিকশার জন্য অপেক্ষা করছিলেন মাস্টাস পরীহ্মার্থী মোঃরাকিবুল ইসলাম। কিন্তু তিনি জানতেনা যে, অটোরিকশা চালকরা ধর্মঘট ডাক দিয়েছে। পরে বিষয়টি জানতে পেরে অনেক অপেহ্মার পর অন্য কোন যানবাহন না পেয়ে বাধ্য হয়ে ৬০টাকা ভাড়া মিটিয়ে তিনি মহিলা কলেজের উদ্দেশ্যে রিকশায় রওয়ানা দিলেন।

রাকিবুল এর কাছে জানতে চাইলে তিনি সংবাদ চলমানকে বলেন, দুই একদিন পর পর অটোরিকশা চালকদের কী হয়? তারা এভাবে হঠাৎ যানবাহন বন্ধ করে দেয়ায় আমাদের মত জনসাধারণের ভোগান্তি পোহাতে হচ্ছে। আর এই সুযোগে রিকশাচালকরা অতিরিক্ত ভাড়া যাত্রীদের নিকট থেকে আদায় করছে।রাকিবুল আরো বলেন,২০২০ সাল ছাত্র ছাত্রীদের জন্য অনেক ভোগান্তির ছিল কিন্তু কখনো ভাবিনায় সেই জের না কাটতেই রাজশাহীর মত শিহ্মা নগরীতে আজ প্রথম পরিহ্মা ছিল আর বের হয়ে রিকশা চালকদের জিম্মায় পড়বো। শুধু রাকিবুল নয় পুরো নগরী ঘুরে দেখা গেছে- কোথাও কোনো অটোরিকশা চলছে না। রিকশার রাজত্ব পুরো নগরীতে চলছে।

সেই সাথে রিকশাচালকরা যাত্রীদের নিকট থেকে গলাকাটা ভাড়া আদায় করছে। বিক্ষোভ কর্মসূচি থেকে অটোরিকশাচালকরা জানায়, রিকশার ক্ষেত্রে সিটি কর্পোরেশন কর্তৃপক্ষ দুই বেলা দুই রংয়ের রিকশা চালু করাবে বলেছিলো। কিন্তু তারা আন্দোলন করে সারাদিন চালানোর অনুমতি পেয়েছে। কিন্তু আমরা কেন দুইবেলা তথা সারাদিন চালাতে পারবো না। আমাদেরকেও যখন ইচ্ছা তখন অটোরিকশা চালানোর অনুমতি দিতে হবে।

আমাদের দাবি মানা না হলে আমাদের কর্মসূচি অব্যাহত থাকবে। নগরীর বোয়ালিয়া মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নিবারণ চন্দ্র বর্মন বলেন, অটোচালকদের বিক্ষোভের খবর শুনে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। বর্তমানে পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে বলে জানান পুলিশের এ কর্মকর্তা।

 

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button