রাজশাহীরাজশাহী সংবাদ

রাজশাহী জেলা ডিবির আতিক রেজার ভয়ংকর তথ্য নিয়ে সংবাদ সম্মেলন

স্টাফ রিপোর্টারঃ 

রাজশাহী জেলা ডিবির ইন্সপেক্টর আতিক রেজার বিরুদ্ধে মিথ্যে মামলা দেওয়া সহ টাকা হরিলুটের অভিযোগ উঠেছে। অভিযোগ উঠেছে আতিক রেজা নিজেকে ক্ষমতা শীল পুলিশ অফিসার পরিচয় দিয়ে দীর্ঘ দিন পুলিশ বাহিনীতে বিভিন্ন অনিয়ম করে আসছে।

দুর্গাপুর উপজেলার ৫ নং কুহাড় গ্রামের জনাবের ছেলে ওমর ফারুক লিখিত বক্ত্যবে বলেন চলতি নভেম্বর মাসের ৭ তারিখ রাতে তার মামি মূঠো ফোনে জনায় তার প্রতিবেশী ঝালুকা গ্রামের তার মামাতো ভাই রাজু পিতা মোস্তফা কে রাজশাহী জেলা ডিবি আটক করেছে সেই কারণে তাকে ও তার ভাই জয়নাল মেম্বার কে রাতেই ঝালুকা গ্রামে ডেকে পাঠায়। ওমর বলেন রাত অনুমানিক দেড়টার দিকে ঘটনাস্থলে গেলে দেখি সাদা মাইক্রোতে রাজু বসা।

ডিবির সেই সাদা গাড়ি থেকে আতিক রেজা নেমে বলেন আপনারা এসেছেন শুনুন ওর নিকট অস্ত্র ও মাদক পাওয়া গেছে যদি তাকে ছাড়াতে চান তাহলে আমার সাথে কথা বলুন। আমি ও আমার ভাই কথা বলতে চাইলে সে বলেন এখন ১০ লক্ষ টাকা দিতে পারবেন যদি পারেন তাহলে তাকে ছাড়াবো। তখন আমার মামি বলেন এত টাকা কোথায় থেকে দেব। আমি আতিক রেজা কে বলি অল্প কিছুটাকা হলে দিতে পারবে। তখন তিনি ৫লাখ টাকার দাবি করে বলেন যদি ৫লাখ টাকা দেন তাহলে এই মামলায় আজমতকে জড়াবোনা ও রাজুর মামলার বিষয়ে হালকা করে দেওয়া হবে। তখন আমি আজমত কে বলি ঘটনার সকল কিছু বিষয়।

তখন আজমত আমাকে ও আমার ভাইকে ফোনে বলে ৫০ হাজার টাকা দিবে কিন্তু তাতে ডিবির আতিক রেজা রাজি না হলে পরবর্তীতে নগদ ১ লক্ষ টাকা সংগ্রহ করে রাতেই আতিকের নিকট দেন ওমর ও তার ভাই জয়নাল মেম্বার। আর বাঁকি ৪ লাখ টাকা পরের দিন ৮ তারিখে দেওয়ার কথা বলা হয়। পরেরদিন আজমত কে আমি টাকা দেওয়ার কথা বললে আজমত বলেন আমি আর কোন টাকা দিতে পারব না। অপরদিকে ডিবির আতিক রেজা আমায় একাধিক বার মুঠোফোনে ফোন দিয়ে টাকার চাপ দিতে থাকে আমি নিরুপায় হয়ে বলি স্যার আমাকে একদিন সময় দিন আমি আবারো চেষ্টা করে দেখি ।

তিনি পরের দিন আমাকে একাধিক বার ফোন দেন আমি তার ভয়ে আর ফোন রিসিভ করিনাই সর্ব শেষ আমায় আবার রাত ১১ টার সময় ফোন দিয়ে বলেন আপনার বাবার নাম কি? আপনার মায়ের নাম কি? আপনার বয়স কত? আমি তাকে প্রশ্ন করি স্যার আপনি আমার বাবা মায়ের নাম কি করবেন তিনি বলেন সেগুলো জেনে লাভ নেই। সাংবাদিকদের ওমর ফারুক বলেন এই আতিক রেজা আমাকে তার ০১৭১১১২৭০০২ নাম্বার থেকে কতবার ফোন দিয়েছে তা তদন্ত করলেই বেরিয়ে আসবে। তিনি আরো বলেন শূনেছি এই আতিক রেজা দুর্গাপুর থানায় থাকা কালিন সময়ে আজমত এর সংগে একজনের জমি সংক্রান্ত বিষয় নিয়ে গড়ে উঠে শত্রুতা।

আর এরই জের ধরে তিনি আজমত কে ফাঁসাতে মরিয়া হয়ে উঠেছেন। নিজের নিরাপত্তা চেয়ে পুলিশের আই জিপির নিকট আবেদন করবেন বলেও জানান ওমর ফারুক।জানা গেছে রাজশাহীর বাঘা থানা দুর্গাপুর থানা ও চাঁপাইনবাবগঞ্জে থাকা কালিন সময়ে এই আতিক রেজার বিরুদ্ধে বিভিন্ন অনিয়মের অভিযোগ উঠে। রাজশাহী জেলা পুলিশের নিকট এই আতিক রেজার অনিয়ম নিয়ে একাধিক অভিযোগ রয়েছে বলে পুলিশের একটি সূত্র নিশ্চিত করেছে। মুঠো ফোনে আতিক রেজার অনিয়ম নিয়ে জানতে চাইলে আতিক রেজা সাংবাদিক পরিচয় পেয়েই ফোন কেটেদেন পরবর্তী সময়ে আর ফোন রিসিভ করেন নি।

 

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button