রাজশাহীরাজশাহী সংবাদ

রাজশাহীর করোনা ইউনিটে ২৪ ঘন্টায় মৃত্যু ২৫

স্টাফ রিপোর্টারঃ

রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে এক দিনে আরও ২৫ জনের মৃত্যু হয়েছে। মারা যাওয়াদের ৭ জনের করোনা পজেটিভ ছিল। বাকিদের মধ্যে ১৪ জন উপসর্গ নিয়ে এবং ৪ জন মারা যান করোনামুক্ত হয়ার পর , করোনার পরবর্তী জটিলতায় নিয়ে। গতকাল মঙ্গলবার সকাল ৬টা থেকে আজ বুধবার সকাল ৬টা পর্যন্ত ২৫ জনের মৃত্যু হয়।

রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী বলেন, গত ২৪ ঘন্টায় মৃত ২৫ জনের মধ্যে ১২ জনের বাড়ি রাজশাহী জেলায়। বাকিদের মধ্যে চাঁপাইনবাবগঞ্জের ৩ জন, নাটোরের ৩ জন, নওগাঁর ২ জন, পাবনার ৩ জন, কুষ্টিয়ার ১ জন ও যশোর জেলার ১ জন। নতুন মারা যাওয়াদের মধ্যে ১৫ জন পুরুষ এবং ১০ জন নারী। এদের মধ্যে নয়জনের বয়স ৬১ বছরের ওপরে। এ ছাড়া ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ৫ জন এবং ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ৭ জন, ৩১ থেকে ৪০ বছর বয়সের মধ্যে ৩ জন ও ২১ থেকে ৩০ বছর বয়সের মধ্যে ১ জন। এ নিয়ে চলতি মাসে (১ জুলাই থেকে ১৪ জুলাই পর্যন্ত) করোনা আক্রান্ত, উপসর্গ ও করোনামুক্ত হয়ার পর পরবর্তী জটিলতা নিয়ে ২৪৮ জনের মৃত্যু হয়। এর আগে গত জুন মাসে এ হাসপাতালের করোনা ইউনিটে মারা যান ৪০৫ জন।

হাসপাতাল পরিচালক জানান, গত ২৪ ঘণ্টায় রামেক হাসপাতালে নতুন ভর্তি হয়েছেন ৭২ জন। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৫৪ জন। আজ বুধবার সকাল পর্যন্ত এ হাসপাতালের করোনা ইউনিটের ৪৫৪টি বেডের বিপরীতে ভর্তি আছেন ৫০০ জন। বাকিদের ওয়ার্ডে মেঝে ও বারাদ্দায় অতিরিক্ত বেডের ব্যবস্থা করে চিকিৎসা দেয়া হচ্ছে। আইসিইউতে ভর্তি আছেন ২০ জন। করোনা ইউনিটে চিকিৎসাধীন ৫০০ জনের মধ্যে ২৩২ জনের করোনা পজেটিভ রয়েছে। উপসর্গ নিয়ে ভর্তি রয়েছেন ১৯৪ জন। এ ছাড়াও চিকিৎসা নিয়ে করোনামুক্ত হয়ার পর করোনার পরবর্তী জটিলাতায় চিকিৎসাধীন ৫২ জন। এদিকে, রাজশাহীতে টানা চার দিন ধরে বাড়ছে করোনাভাইরাস সংক্রমণের হার। মঙ্গলবার দুইটি ল্যাবে রাজশাহী জেলার ৪৩০ জনের নমুনা পরীক্ষা করে ১৪৯ জনের শরীরে করোনাভাইরাস পাওয়া গেছে। যা আগের দিনের চেয়ে দশমিক ৯৬ শতাংশ বেড়ে করোনা শনাক্তের হার ৩৪ দশমিক ৬৫ শতাংশ।

শামীম ইয়াজদানী জানান, এ দিন রাজশাহী মেডিকেল কলেজ ও হাসপাতাল পৃথক দুইটি ল্যাবে তিন জেলার ৬২০ জনের নমুনা পরীক্ষা হয়েছে। এর মধ্যে করোনা পজেটিভ এসেছে ১৮১ জনের। রাজশাহী জেলা ছাড়াও নওগাঁ জেলার ৫৭ জনের নমুনা পরীক্ষা করে আটজনের পজেটিভ এসেছে। এ ছাড়াও চাঁপাইনবাগঞ্জের ১৩৩ জনের নমুনা পরীক্ষায় ২৫ জনের শরীরে করোনাভাইরাস পাওয়া গেছে ।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button