দূর্গাপুররাজশাহীরাজশাহী সংবাদ

দুর্গাপুরের সাজ্জাদ- সাইবার ক্রাইমের জালে আটক

নিজস্ব প্রতিবেদকঃ

প্রধানমন্ত্রীর কার্যালয়ের সহকারী প্রেস সেক্রেটারী মোঃ আশরাফ সিদ্দিকী বিটুর নাম ব্যবহার করে প্রতারণার অভিযোগে আরএমপি সাইবার ক্রাইম ইউনিটের সহায়তায় সেই সাজ্জাদকে গ্রেফতার করেছে রাজপাড়া থানা পুলিশ।  

গ্রেফতারকৃত সাজ্জাদের বাড়ি রাজশাহী জেলার দূর্গাপুর থানার বেলঘড়িয়া গ্রামে সেই গ্রামের ইদ্রিস আলীর ছেলে । কিছুদিন পূর্বে রাজপাড়া থানার কাজীহাটা গ্রামে ভাড়াটিয়া হিসেবে বসবাস শুরু করেছিলেন তিনি। এ সময় তার কাছ থেকে প্রতারণার কাজে ব্যবহৃত ৪ টি মোবাইল ফোন ও ১ টি ল্যাপটপ উদ্ধার হয়। ঘটনা সূত্রে জানা যায়, মোঃ মহিউদ্দিন মাহমুদ জয় নামের ব্যক্তি অভিযোগ করেন, আসামী মোঃ সাজ্জাদ আলী দীর্ঘদিন ধরে নিজেকে প্রধানমন্ত্রীর কার্যালয়ের সহকারী প্রেস সেক্রেটারী পরিচয় দিয়ে বিভিন্ন সময়ে ফোন করে মন্ত্রী, সংসদ সদস্য, কেন্দ্রীয় রাজনীতিবিদ,  সরকারি উর্ধ্বতন কর্মকর্তাদের নিকট চাকুরীর তদবীর ও অর্থ দাবীসহ বিভিন্ন অনৈতিক সুবিধা আদায় করে আসছিলো। 

গত ২৭ জুলাই আসামী সাজ্জাদ কেন্দ্রীয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্যের মোবাইল ফোনে কল করে নিজেকে প্রধানমন্ত্রীর কার্যালয়ের সহকারী প্রেস সেক্রেটারী মোঃ আশরাফ সিদ্দিকী বিটু পরিচয় দিয়ে রাজশাহী জেলা ছাত্রলীগের কমিটি ঘোষণার তারিখ জানতে চায় এবং দ্রুত কমিটি ঘোষণার নির্দেশ দেয়ার পাশাপাশি মহিউদ্দিন মাহমুদ জয়কে কমিটিতে না রাখার জন্য হুমকি দেয়। উক্ত ঘটনার প্রেক্ষিতে রাজপাড়া থানায় একটি অভিযোগ দায়ের হয়।

আরএমপির সাইবার ক্রাইম ইউনিটের ইনচার্জ সহকারী পুলিশ কমিশনার জনাব উৎপল কুমার চৌধুরী ও তার টিম উক্ত অভিযোগের সত্যতা যাচাই করেন। পরবর্তীতে তথ্য প্রযুক্তির সহায়তায় অভিযুক্তকে সনাক্ত করে। ২৮ জুলাই রাত সাড়ে ১২ টায় সাইবার ক্রাইম ইউনিটের তথ্যের ভিত্তিতে রাজপাড়া থানার এসআই মোঃ আব্দুল্লাহ আল মামুন ও এসআই মোঃ মকবুল হোসেনের টিম গোপন সংবাদ মারফত অভিযান পরিচালনা করে আসামী সাজ্জাদকে তার ভাড়া বাড়ী হতে গ্রেফতার করে। গ্রেফতারকৃত আসামীর বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হয়েছে বলে জানান আরএমপির সূত্র।

গ্রেপ্তারকৃত সাজ্জাদ ২০১৯ সালে দুইটি অস্ত্রসহ র‍্যাব ৫ এর নিকট নিজ গ্রাম বেলঘড়িয়া হতে আটক হন। দীর্ঘ সময় হাজতে থাকার পরে দূর্গাপুর পুঠিয়ার একজন পদধারি ব্যক্তির আশীর্বাদে জামিনে বেরিয়ে আসেন। পরে সেই ক্ষমতাধর ব্যক্তির নিজস্ব ক্যাডার হিসেবে কাজ করতেন। আটককৃত সাজ্জাদ রেলওয়ে পশ্চিম জোনের একজন সরকারি কর্মচারি হিসেবে কর্মরত রয়েছেন। স্থানীয়রা জানান সাজ্জাদের পছন্দের ব্যক্তি ক্ষমতা হাতে পাওয়ার পরেই সাজ্জাদ লাগামহীন হয়ে পড়েন। বড় সব নেতাদের সাথে তার যোগসাজস থাকার বিষয়টি এলাকার সকলেই অবগত।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button