রাজশাহীরাজশাহী সংবাদ

রাজশাহীতে ৩৮ জনের বিরুদ্ধে মামলা

নিজস্ব প্রতিবেদনঃ

গতকাল রবিবার রাজশাহীতে লকডাউনে স্বাস্থ্যবিধি না মানায় ৩৮ জনের বিরুদ্ধে মামলা হয়েছে। এ সময়ে জরিমানা করা হয়েছে ২৯ হাজার ৭০০ টাকা। রাজশাহী জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ কাউছার হামিদ রবিবার রাত সাড়ে ৮ টায় এ তথ্য নিশ্চিত করেছেন। করোনা ভাইরাসের সংক্রমণ প্রতিরোধে রবিবার সকাল থেকে রাজশাহী নগরী ও উপজেলা গুলোতে এই জরিমানা করা হয়।

লকডাউন চলাকালে সরকারের ঘোষিত স্বাস্থ্যবিধি অমান্য করার অভিযোগে দন্ডবিধি ১৮৬০ এবং সংক্রামক রোগ প্রতিরোধ, নিয়ন্ত্রণ, নির্মূল আইন ২০১৮ সালের আইনে ৩৮ জনকে মামলা দেয়া হয়েছে। জরিমানা করা হয়েছে ২৯ হাজার ৭০০ টাকা। এ সময় ১ জনের বিরুদ্ধে কারাদণ্ড দেয়া হয়েছে। একই সময়ে অস্বচ্ছল এক হাজার মানুষকে ৩৫০ টি মাস্ক বিতরণ করা হয়েছে। সর্বাত্মক লকডাউন চলাকালে বিধিনিষেধ অনুযায়ী জরুরি ওষুধ ও নিত্য প্রয়োজনীয় পণ্যের দোকানের বাইরে কেউ দোকানপাট খুলতে পারবে না। এ সময়ে অপ্রয়োজনে কেউ বাইরেও বের হতে পারবে না।

জরুরী প্রয়োজনে বাইরে বের হলেও মাস্ক পড়তে হবে, স্বাস্থ্যবিধি মানতে হবে। কিন্তু দেখা গেছে, এই সময়েও কেউ কেউ দোকান খুলেছে। তাদের জরিমানা করা হয়েছে। এ ছাড়া যারা মাস্ক পড়েননি কিংবা স্বাস্থ্যবিধি লঙ্ঘন করেছেন, তাদেরও মামলা দেওয়া হয়েছে।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button