রাজশাহীরাজশাহী সংবাদ

রাজশাহীতে লকডাউন বাস্তবায়নে কঠোর অবস্থানে আইনশৃঙ্খলা বাহিনী

স্টাফ রিপোর্টারঃ

আশপাশের জেলা উপজেলা সহ পুরো দেশের সঙ্গে বিচ্ছিন্ন হয়ে পড়েছে রাজশাহীর শহর। আজ শনিবার মহানগরের শহীদ এ এইচ এম কামারুজ্জামান চত্বর, শিরোইল বাস টার্মিনাল, রেলওয়ে স্টেশন, সাহেব বাজার, নিউমার্কেট, লক্ষ্মীপুর, কাশিয়াডাঙ্গা, কোর্ট বাজার, শালবাগান, তালাইমারী, কাটাখালী ও নওদাপাড়া আমচত্বরসহ মহানগরীর গুরুত্বপূর্ণ এলাকাগুলো ঘুরে দেখা যায়, রাস্তাঘাট একেবারেই জনশূন্য। আর দোকানপাটও তেমন খোলা নেই ।

মহানগরীর গুরুত্বপূর্ণ মোড়ে পুলিশ ও আনসার বাহিনীর সদস্যরা কঠোর অবস্থানে রয়েছে। টহলে ও ভ্রাম্যমান আদালতে রয়েছে সেনাবাহিনী, র‌্যাবসহ আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা। তারা বিভিন্ন মোড়ে মোড়ে অস্থায়ী চেকপোস্ট বসিয়ে যানবাহন ও জনগণের গতিরোধ করছেন। কেউ জরুরী প্রয়োজন ছাড়া সড়কে যানবাহন নিয়ে বের হলেই তাদের বিরুদ্ধে মামলা ও জরিমানাও করা হচ্ছে। এ ছাড়া অহেতুক রাস্তায় বের হয়া পথচারীদেরও ছাড় দেয়া হচ্ছেনা। রাজশাহী জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ কাউছার হামিদ বলেন, রাজশাহীতে লকডাউনের গতকাল শুক্রবার স্বাস্থ্যবিধি না মানায় ২৪ জনের বিরুদ্ধে মামলা হয়েছে। জরিমানা করা হয়েছে প্রায় সাড়ে ১৫ হাজার টাকা।

এ দিকে শনিবার সকাল থেকেও ভ্রাম্যমান আদালত মাঠে রয়েছে। সাথে ছিলেন আর্মি মেজর এফ.এম সহ অন্যান্য কর্মকর্তা। ম্যাজিস্ট্রেট বলেন, দুপুর পর্যন্ত নগরীর বিভিন্ন স্থানে তিনটি মামলা করা হয়েছে। সেইসাথে পাঁচ হাজার টাকা অর্থদণ্ড করা হয়।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button