রাজশাহীরাজশাহী সংবাদ

রাজশাহীতে যথাযোগ্য মর্যাদায় মহান বিজয় দিবস উদযাপন

রাজশাহীতে যথাযোগ্য মর্যাদায় পালিত হয়েছে মহান বিজয় দিবস। প্রথম প্রহর থেকেই নগরীর শহীদ মিনারগুলোতে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে শহীদদের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানান রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতাকর্মীরা ।

দিবসটি উপলক্ষে নগরীর মুক্তিযুদ্ধ স্মৃতি স্টেডিয়ামে শনিবার সকালে জেলা প্রশাসনের পক্ষ থেকে আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলনের মাধ্যমে কুচকাওয়াজের উদ্বোধনী অনুষ্ঠান শুরু হয়। এতে প্রধান অতিথি ছিলেন রাজশাহী বিভাগীয় কমিশনার ড. দেওয়ান মোহাম্মদ হুমায়ূন কবীর। উপস্থিত ছিলেন জেলা প্রশাসক শামীম আহমেদ সহ প্রশাসনের কর্মকর্তারা।

এদিন প্রথম প্রহরে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে রাবি উপাচার্য অধ্যাপক গোলাম সাব্বির সাত্তারসহ প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তারা শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করেন। এরপর বিশ্ববিদ্যালয় শহীদ মিনারে বিভিন্ন ছাত্র সংগঠন, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের পাশাপাশি সাধারণ মানুষ শ্রদ্ধা নিবেদন করেন।

এদিকে দিবসটি উপলক্ষে শনিবার সকাল ১১টায় সিএন্ডবি মোড়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরালে বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটনের পক্ষে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে শ্রদ্ধা নিবেদন করেন রাসিকের কাউন্সিলরবৃন্দ। এরপর কাউন্সিলর, কর্মকর্তা-কর্মচারীবৃন্দ ও কর্মচারী ইউনিয়নের নেতৃবৃন্দ পৃথক পৃথকভাবে শ্রদ্ধা নিবেদন করেন।

এরপর কুমার পাড়াস্থ জাতীয় চার নেতার প্রতিকৃতিতে আলাদাভাবে পুষ্পার্ঘ অর্পণ করেন মহানগর আওয়ামী ও এর অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা।

 একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটির বিজয় দিবস পালন:-

 যথাযথ মর্যাদা ও ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে রাজশাহী মহানগরের একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটির উদ্যোগে বিজয় দিবস পালন করা হয়।

সকাল ৯ টায় ভুবন মোহন পার্ক শহীদ মিনারে পুস্পস্তবক অর্পন করা হয় এবং জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, ত্রিশ লক্ষ শহীদ, দুই লক্ষাধিক মা-বোন যারা সম্ভ্রম হারিয়েছিলেন তাদের শ্রদ্ধায় এক মিনিট নীরবতা পালন করা হয়।

রাসিকের যথাযথ মর্যাদায় মহান বিজয় দিবস পালন:-

রাজশাহী সিটি কর্পোরেশনের উদ্যোগে যথাযথ মর্যাদায় মহান বিজয় দিবস পালন করা হয়েছে। দিবসটি উপলক্ষে শনিবার সকাল ১১ টায় সিএন্ডবি মোড়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরালে বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও রাজশাহী সিটি কর্পোরেশনের  মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটনের পক্ষে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে শ্রদ্ধা নিবেদন করেন রাসিকের কাউন্সিলরবৃন্দ।

এরপর কাউন্সিলর, কর্মকর্তা-কর্মচারীবৃন্দ ও কর্মচারী ইউনিয়নের নেতৃবৃন্দ পৃথক পৃথকভাবে শ্রদ্ধা নিবেদন করেন।

রেলওয়ে শ্রমিক লীগের বিজয় দিবস পালন:-

মহান বিজয় দিবস উপলক্ষে জাতির শ্রেষ্ঠ সন্তানদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেছেন

রাজশাহী রেলওয়ে শ্রমিকলীগ। 

দিবসটি উপলক্ষে, জাতির শ্রেষ্ঠ সন্তানদের প্রতি শ্রদ্ধা নিবেদন,আনন্দ র‌্যালি,কাংগালি ভোজ ও দোয়া মাহফিলের আয়োজন করেন।

রাবি রিপোর্টার্স ইউনিটির শ্রদ্ধাঞ্জলি:-

মহান বিজয় দিবস উপলক্ষে জাতির শ্রেষ্ঠ সন্তানদের প্রতি শ্রদ্ধা নিবেদন করে রাত ১২টায় শ্রদ্ধা নিবেদন করেছেন রাজশাহী মডেল প্রেসক্লাব । রাজশাহী বিশ্ববিদ্যালয় রিপোর্টার্স ইউনিটি শনিবার (১৬ ডিসেম্বর) সকাল ১১ টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় শহীদ মিনার বেদীতে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে শ্রদ্ধা জানায় সংগঠনটির সংবাদকর্মীরা।

এর আগে রাকসু ভবনে অবস্থিত সংগঠনটির কার্যালয় থেকে একটি র‌্যালি বের করা হয়। র‌্যালি নিয়ে ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করেন সাংবাদিকরা। পুষ্পস্তবক অর্পণ শেষে শহীদদের স্মরণে এক মিনিট নিরবতা পালন করা হয়।

 আরসিআরইউর বিনম্র শ্রদ্ধা:-

  নানা আয়োজনের মধ্য দিয়ে বিজয় দিবসে দেশের সূর্যসন্তানদের প্রতি বিনম্র শ্রদ্ধা নিবেদন করেছে রাজশাহী কলেজ রিপোর্টার্স ইউনিটির (আরসিআরইউ) নেতৃবৃন্দ।

দিবসটি উপলক্ষে শনিবার সকাল বেলা সাড়ে ৯ টায় আরসিআরইউ’র সাধারণ সম্পাদক আব্দুল হাকিম ও সহ-সভাপতি আবু সাঈদ রনি নেতৃত্বে রাজশাহী কলেজ শহীদ মিনারে এ শ্রদ্ধা জানানো হয়।

এসময় উপস্থিত ছিলেন, সংগঠনের প্রধান পৃষ্ঠপোষক ও রাজশাহী কলেজের অধ্যক্ষ প্রফেসর মোহা. আব্দুল খালেক পৃষ্ঠপোষক ও কলেজের উপাধ্যক্ষ প্রফেসর মোহা. ওলিউর রহমান , সংগঠনের উপদেষ্টা দর্শন বিভাগের সহকারী অধ্যাপক সৈয়দ আলী আহসান, বাংলা বিভাগের প্রভাষক মোস্তাফিজুর রহমান।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button