রাজশাহীরাজশাহী সংবাদরাজশাহী সংবাদ

রাজশাহীতে বিশ্ব রেড ক্রস ও রেড ক্রিসেন্ট দিবস পালন

নিজস্ব প্রতিবেদকঃ

রাজশাহী জেলা ইউনিটের উদ্যোগে দিনব্যাপী বিশ্ব রেড ক্রিসেন্ট দিবস এবং জ্বিন হেনরি ডুনান্ট এর ১৯৫তম জন্মবার্ষিকী উপলক্ষে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি বিভিন্ন কর্মসূচি পালন করা হয়েছে।

আজ (৮ মে) দিবসটি উপলক্ষে সকালে রাজশাহীর ভেরিপাড়া মোড় থেকে র‌্যালি বের হয় এবং র‌্যালিটি শেষ হয় বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি জেলা ইউনিট কার্যালয়ে । বর্ণাঢ্য এই র‌্যালিতে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের জাতীয় কমিটির সদস্য ও রাজশাহী জেলা পরিষদ এবং বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি রাজশাহী জেলা ইউনিট চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মীর ইকবাল। র‌্যালি শেষে জেলা ইউনিট কার্যালয়ে অতিথিবৃন্দ রেড ক্রিসেন্ট এবং জাতীয় পতাকা উত্তোলন করেন। এরপর অতিথিবৃন্দদের নিয়ে কেক কাটেন জেলা ইউনিট চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মীর ইকবাল এবং জেলা ইউনিট সেক্রেটারী আবু সালেহ্।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জেলা ইউনিটের কার্য নির্বাহী কমিটির সদস্য ইয়াসমিন রেজা ফেন্সি, এবং যুব প্রধান সোলাইমান রকি সহ অন্যান্য যুব সদস্যবৃন্দ।

কেক কাটার পর আলোচনা সভায় সভাপতির বক্তব্যে জেলা ইউনিট চেয়ারম্যান বলেন, আমরা সকলেই জানি ১৮২৮ সালের এই দিনে রেড ক্রস এবং রেড ক্রিসেন্ট আন্দোলনের প্রতিষ্ঠাতা হেনরি ডুনান্ট সুইজারল্যান্ডের জেনেভায় জন্মগ্রহণ করেন। এই মহান ব্যক্তিকে শ্রদ্ধার সাথে স্মরণ করার জন্য প্রতি বছর তার জন্মদিনটিকে বিশ্ব রেড ক্রস এবং রেড ক্রিসেন্ট দিবস হিসেবে সারা বিশ্বে যথাযথ মর্যাদায় উদযাপন করা হয়। তাই আমরা আজ জেলা ইউনিটের পক্ষ থেকে বিভিন্ন কর্মসূচির আয়োজন করেছি। আমি আশা রাখি যে, আমরা জেলা ইউনিটের পক্ষ থেকে এই মহান ব্যক্তিকে শ্রদ্ধার সাথে স্মরণ করে প্রতি বছর তার জন্মদিন এবং বিশ্ব রেড ক্রস ও রেড ক্রিসেন্ট দিবস পালন করবো।

আলোচনা সভায় বক্তব্য রাখেন রাজশাহী জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা মু: রেজা হাসান, বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি রাজশাহী জেলা ইউনিট সেক্রেটারী আবু সালেহ্ , জেলা আওয়ামী লীগের সহ সভাপতি এবং জেলা ইউনিটের ভাইস চেয়ারম্যান জাকিরুল ইসলাম সান্টু, ইউনিট লেভেল অফিসার এসএম তৌকির আহমেদ। আলোচনা সভা শেষে কুইজ এবং চিত্র অঙ্কন প্রতিযোগিতার বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন জেলা ইউনিট চেয়ারম্যান মীর ইকবাল সহ অতিথিবৃন্দরা।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button