রাজশাহীরাজশাহী সংবাদরাজশাহী সংবাদ

রাজশাহীতে  প্রধান শিক্ষিকাকে হেনস্থা করতে সহকারি শিক্ষিকার কান্ড

বাবর মোল্লা, রাজশাহীঃ

রাজশাহীর পবা উপজেলায় প্রধান শিক্ষিকাকে হেনস্থা করতে সহকারি শিক্ষিকার কৌশল নিয়ে তোলপাড় শুরু হয়েছে। জানাগেছে রাজশাহীর পবা উপজেলার হাড়ুপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারি শিক্ষিকা জান্নাতুন ফেরদৌস তার প্রধান শিক্ষিকা নাজমা ফেরদৌসীকে সামাজিক ভাবে ছোট করতে ফেইসবুক সহ বিভিন্ন জায়গায় প্রধান শিক্ষিকা নাজমা ফেরদৌসীর ছবি আপলোড করে সেই ছবি টিক টকের সংগে সংযুক্ত করেন। এমন কুরুচী পুর্ণ টিক টক অনান্য শিক্ষিকাদের দেখান সেই শিক্ষিকা জান্নাতুন ফেরদৌস।

গত ২৪ আগস্ট এমন খবর প্রধান শিক্ষিকা নাজমা ফেরদৌসীর নজরে আসে। তিনি সহকারি শিক্ষিকা জান্নাতুন ফেরদৌস এর নিকট জানতে চাইলে তিনি প্রথমে অস্বীকার করেন। পরে তার ফোন দেখতে চাইলে তখন তিনি বিভিন্ন টাল বাহানা শুরুকরেন। স্কুলের অনান্য শিক্ষিকাদের সামনে তিনি পাশ কাটিয়ে যাওয়ার চেষ্টা করেন। স্কুলের প্রধান শিক্ষিকা নাজমা ফেরদৌসী এমন ঘটনা স্কুলের দাতা সদস্য সহ উপর মহলকে অবগত করেন।সেদিন তাকে কারণ দর্শানোর নোটিশ দিলে সহকারি শিক্ষিকা সেই নোটিশ গ্রহণ না করে স্কুল ত্যাগ করেন।

এমন ঘটনা নিয়ে পরের দিন প্রাথমিক বিদ্যালয়ের সহকারি  শিক্ষাকর্মকর্তা আসেন স্কুলে ।তখনো সেই সহকারি শিক্ষিকা তাকে কোন কর্ণপাত  করেনা। স্কুলের দাতা সদস্য বীর মুক্তিযোদ্ধা আব্দুল আজিজ এই ঘটনা নিয়ে সহকারি শিক্ষিকাকে প্রধান শিক্ষিকার নিকট ক্ষমা চাইতে বলেন -তিনি ক্ষমা না চেয়ে উলটো নাটক সাজান প্রধান শিক্ষিকার বিরুদ্ধে ফাঁকা অফিসে নিজের কান ধরা ছবি উঠিয়ে সামাজিক মাধ্যমে ছড়াতে থাকেন। বলেন তাকে প্রধান শিক্ষিকা কান ধরিয়েছেন। এমন মিথ্যা গুজব ছড়াতে থাকলে প্রাথমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটি একটি সংবাদ সম্মেলন করেন সেখানে তারা বলেন স্কুলে কান ধরার মত কোন ঘটনা ঘটেনি বরং সহকারি শিক্ষিকা নিজে সাইবার আইনের মামলা থেকে বাঁচতে এমন কাহীনি সাজিয়েছেন।

সংবাদ সম্মেলনে এমন ঘটনার তীব্র নিন্দা জ্ঞাপন করেন তারা।হাড়ুপুর প্রাথমিক বিদ্যালয়ে অনুসন্ধানে গেলে জানাযায় প্রধান শিক্ষিকা নাজমা ফেরদৌসি এই স্কুলে যোগদান করার পর থেকে সেই স্কুলের শিক্ষার মান শিক্ষার্থীদের বিনোদন সহ অনেক কিছুই পরিবর্তন হয়েছে। প্রাথমিক বিদ্যালয়ের একজন সিনিয়র কর্মকর্তা বলেন সহকারি শিক্ষিকা যে ঘটনা ঘটিয়েছে সেটি অত্যান্ত দুঃখ জনক। তিনি বলেন কমল মতি শিক্ষার্থীদের ক্ষেত্রে এটি আরো ভয়ংকর বিষয়। প্রধান শিক্ষক নাজমা ফেরদৌসী বলেন যেহেতু আমার কুরুচী পুর্ন ছবি ও ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে  ছড়ানো হয়েছে আমি প্রথমে কোন পদক্ষেপে যাইনি কিন্তু পরবর্তী সময়ে তার নানা ষড়যন্ত্রের কারণে আমি আইনী প্রক্রিয়া সম্পন্ন করেছি।

এই বিষয়ে জানতে চাইলে রাজশাহী জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা সংবাদ চলমান কে বলেন বিষয়টি আমরা জানার পরেই তদন্তের প্রক্রিয়া শুরু করেছি। তবে সহকারি শিক্ষিকার এই ঘটনা যদি তদন্তে প্রমানিত হয় তাহলে তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে।        

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button