রাজশাহীরাজশাহী সংবাদ

রাজশাহীতে দালালচক্রের সদস্য আটক ১৫

স্টাফ রিপোর্টারঃ

রাজশাহী মহানগরীর মেডিকেল কলেজ হাসপাতালসহ বিভিন্ন বেসরকারী হাসপাতাল ও ক্লিনিক হতে দালালচক্রের ১৫ সদস্যকে আটক করেছে রাজশাহী মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)।

আটককৃত আসামী হলেন- মোঃ শাহজাহান আলী (২৮), মোসাঃ খাতিজা তিশা (২৫), মোঃ আব্দুল হান্নান (৫০), মোঃ শামসুজ্জোহা ভুট্টু (৪৫), মোঃ জিম (২০), মোঃ সুমন (২৫), মোঃ হাদিউল ইসলাম (৩৫), মোঃ নাইম হোসেন (৩২), মোসাঃ প্রিয়া (৩৫), মোসাঃ তাহমিনা বেগম (৩৭), মোসাঃ আসমা (৪৫), মোসাঃ রিতা (৩২), মোঃ মুকুল হোসেন (৪০), মোঃ সোহানুর রহমান (২৫) ও মোঃ পলাশ (৫০)।

ঘটনা সূত্রে প্রকাশ, রাজশাহী জেলার তানোর থানার তেলুপাড়া ঝুমারপাড়া গ্রামের মৃত ফাইজুদ্দীন বিশ্বাসের ছেলে মোঃ আব্দুল খালেক গত ৬ নভেম্বর সকাল ১০ টায় শ্বাসকষ্ট, মাথা ব্যাথা ও জ্বরে আক্রান্ত মেয়েকে নিয়ে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে যায়। জরুরী বিভাগে কর্তব্যরত ডাক্তার তার মেয়েকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের বহিঃ বিভাগে চিকিৎসার জন্য স্থানান্তর করেন।

আব্দুল খালেক তার স্ত্রী ও মেয়েকে সাথে নিয়ে বহিঃ বিভাগে গিয়ে রসিদ জমা দেয়। সেখানে কয়েকজন দালাল বলে যে, আপনার মেয়েকে অনেক গুলো পরীক্ষা করাতে হবে। তারপর বহিঃ বিভাগ হতে তাকে নিয়ে একটি প্রাইভেট ক্লিনিকে তার মেয়ের রক্ত পরীক্ষা এবং বুকের এক্স-রে করান।

কিন্তু রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের বর্হিঃ বিভাগের চিকিৎসার রসিদে চিকিৎসক কোন পরীক্ষা-নিরীক্ষার কথা উল্লেখ করেন নাই। তথাপিও দালালচক্রের সদস্যরা পরীক্ষার নামে আব্দুল খালেকের নিকট থেকে ৩ হাজার ৫০ টাকা হাতিয়ে নেয় এবং রিপোর্ট প্রদানের জন্য আরো ২ হাজার টাকা দাবী করে। দাবীকৃত টাকা না দিলে খালেকের স্ত্রী ও মেয়েকে অপহরণ করে গুম করাসহ নানা ভয়ভীতি দেখায়। সে দালাল চক্রের সদস্যদের হাতে-পায়ে ধরে কোন মতে রিপোর্ট না নিয়ে সেখান থেকে তার মেয়েকে নিয়ে ফিরে আসেন।

আব্দুল খালেক তার মেয়ের চিকিৎসা শেষে রাজশাহী মহানগর ডিবি অফিসে গিয়ে মৌখিক ভাবে অভিযোগ করলে রাজশাহী মহানগর গোয়েন্দা পুলিশের উপ পুলিশ কমিশনার জনাব মোঃ আরেফিন জুয়েল এ বিষয়ে আইনগত ব্যবস্থা গ্রহণের আশ্বাস দেন।   

পরবর্তীতে আরএমপির সম্মানিত পুলিশ কমিশনার জনাব মোঃ আবু কালাম সিদ্দিক মহোদয়ের নির্দেশনায় হাসপাতাল ও ক্লিনিকে প্রতারক, চাঁদাবাজ এবং দালালচক্রের সদস্যদের সনাক্ত করে আটকের অভিযানে নামে মহানগর গোয়েন্দা পুলিশ।

অবশেষে অতিরিক্ত উপ পুলিশ কমিশনার (ডিবি) জনাব মোঃ আব্দুল্লাহ আল মাসুদের নেতৃত্বে পুলিশ পরিদর্শক জনাব মোঃ মশিয়ার রহমান, এসআই মোঃ নুরন্নবী হোসেন ও তার টিম গতকাল ৮ অক্টোবর বেলা সাড়ে ১১ টা হতে বিকেল সাড়ে ৪ টা পর্যন্ত রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালসহ বিভিন্ন বে সরকারী হাসপাতাল এলাকায় অভিযান চালিয়ে প্রতারক, চাঁদাবাজ ও দালালচক্রের সক্রিয় ১৫ সদস্যকে আটক করে।

এ সংক্রান্তে আব্দুল খালেকের লিখিত এজাহারের প্রেক্ষিতে রাজপাড়া থানায় একটি নিয়মিত মামলা রুজু হয়েছে। আটককৃত আসামীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button