রাজশাহীরাজশাহী সংবাদরাজশাহী সংবাদ

রাজশাহীতে জীবনের ঝুকি নিয়ে রাস্তায় নেমেছে মানুষ

ষ্টাফ রিপোর্টারঃ

সরকারের বেধে দেওয়া চলাচলের সময় সীমা আজ ১ জুন থেকে কিছুটা লাঘব করার সংবাদ পেয়েই আজ রাজশাহীতে ঘরে থাকা মানুষের ঢল নেমেছে ।

আজ বোঝা যাচ্ছে মানুষের জীবনের প্রতি মায়া কতটুকু। শুধু সরকারের বেধে দেওয়া নিয়মের জালে আটকা পড়েই ঘরে বসে থাকার মত ঘটনার জন্ম দিয়েছে অনেকেই। তবে ঘরে বসে থাকাটা যে দেশের জন্য জাতির জন্য কতটা শোভনীয় তা জানেই না অনেকেই। আজ রাজশাহীর বাজার ঘাট সহ অকারনে চলাচল করা মানুষের ভিড় দেখে আলোচনায় মুখরিত হচ্ছে শুশিল সমাজ। অনেকেই বলছেন এই লক ডাউন হয়ত আবার হবে সেটি রুপ নিতে পারে আরো ভয়ংকর রুপে। তবে সরকারের ইচ্ছের সাথে সাধারন মানুষের মত প্রকাশ থাকলে দেশের সকল দিকে উন্নতির সম্ভাবনা বেড়ে যায়।

বিশ্বের এমন ভয়ানক ভাইরাস থেকে মুক্তির জন্য যখন বিশ্ব বাসি তখনো এই অঞ্চলের মানুষ নিজের একটু বিনোদন অথবা  ছোট খাট কাজের উছিলায় চায়ের দোকানে অথবা কিছু কেনা কাটার অযুহাতে ছুটছে রাস্তায় যা পরিবারের জন্য ও বড় ঝুকি।এত ঝুকি নিয়েও কেন আজ সাধারন মানুষ ঘরের বাইরে এর উত্তর সোজা সাপটা একটাই পেটের টানে ।এটি যেমন বাস্তব তেমনি আবার অপর দিক থেকে খবর নিলে দেখা যায় যে সকল মানুষ আজ ঘরের বাইরে তাদের ৪০ ভাগ মানুষ অকারনেই বাইরে এসেছে। আসলে আমাদের সকলের আজ নিজের জায়গা থেকে সচেতন হওয়া দরকার।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button