সংবাদ সারাদেশ

চট্টগ্রামে পাহাড় ধসের আশঙ্কা, প্রস্তুত ১৯টি আশ্রয়কেন্দ্র

সংবাদ চলমান ডেস্কঃ

চট্টগ্রামে টানা বর্ষণে পাহাড় ধসের আশঙ্কায় ঝুঁকিপূর্ণ বসবাসকারীদের নিরাপদে সরে যেতে প্রশাসনের পক্ষ থেকে মাইকিং করা হয়েছে। লোকজনকে নিরাপদ আশ্রয় দিতে ১৯টি আশ্রয়কেন্দ্র প্রস্তুত করা হয়েছে। কিছু লোকজনকে সরিয়েও নেওয়া হয়েছে। আজ মঙ্গলবার বিকেলে চট্টগ্রাম জেলা প্রশাসনের উদ্যোগে চট্টগ্রাম মহানগরীর ১৭ টি ঝুঁকিপূর্ণ পাহাড়সহ এশিয়ান উইমেন ইউনিভার্সিটি সংলগ্ন বায়েজিদ-ফৌজদারহাট সিডিএ লিংক রোড এলাকায় মাইকিং করা হয়।

করোনা ভাইরাস দুর্যোগের মধ্যে সামাজিক দূরত্ব নিশ্চিত করা হয় যাতে ঝুঁকিপূর্ণ পাহাড় থেকে সরে নিরাপদে আশ্রয় গ্রহণ করতে পারে সেজন্য চান্দগাঁও, বাকলিয়া, আগ্রাবাদ এবং কাট্টলী সার্কেলাধীন এলাকায় মোট ১৯ টি আশ্রয় কেন্দ্র খোলা হয়েছে। স্থানীয় মসজিদ থেকেও মাইকিং করে পাহাড়ের পাদদেশে বসবাসরতদের নিরাপদ আশ্রয়ে যেতে বলা হয়েছে।  চট্টগ্রাম নগরী ও আশপাশের ১৭টি পাহাড়ে কয়েক লাখ মানুষ বসবাস করছে।

চট্টগ্রাম নগরীর মতিঝর্ণা, বাটালি হিল, একে খান পাহাড়, ট্যাংকির পাহাড়, আমিন জুট মিলস এলাকা, রউফাবাদ, খুলশী, পাহাড়তলী, পর্যটন কেন্দ্র ফয়েজ লেক, আকবর শাহ এলাকার ঝিল-১,২,৩ নং এলাকা, জিয়ানগর, মধ্যমনগর, মুজিব নগর, শান্তিনগর, কৈবল্যধাম বিশ্বকলোনী, ফিরোজ শাহ এলাকা, ফরেস্ট রিসার্চ ইন্সটিটিউট এলাকা, বায়েজিদ-ফৌজদারহাট সিডিএ লিংক রোড এলাকায় অনেকে জীবনের ঝুঁকি নিয়ে বসবাস করছে।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button