বাঘারাজশাহীরাজশাহী সংবাদ

রাজশাহীতে ইমো হ্যাকারচক্রের প্রতারক আটক ২

স্টাফ রিপোর্টারঃ

রাজশাহীর গোয়েন্দা তথ্যের ভিত্তিতে বিশেষ অভিযান পরিচালনা করে ইমো হ্যাকারচক্রের দুই প্রতারককে আটক করেছে পুলিশ। আটককৃত প্রতাকরা হলেন মোঃ গোলাম রাব্বী (১৯), পিতা মোঃ মহসিন আলী, সাং মালিয়ানদহ ও মোঃ সেলিম রেজা সাদ্দাম (২৬), পিতা মৃত আঃ মান্নান শাহ, সাং জোতকাদিরপুর, থানা বাঘা, জেলা রাজশাহী।

ঘটনার বিবরণে জানানো হয়, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে রাজশাহী জেলা পুলিশ জানতে পারে ইমো হ্যাকারচক্রের সক্রিয় সদস্য উল্লেখিত আসামি দুইজন দেশ-বিদেশে বিভিন্ন ব্যক্তির মোবাইল ফোন নম্বরের মাধ্যমে আধুনিক প্রযুক্তি ব্যবহার করে ইমো অ্যাকাউন্টে তাদের নিজ নামের মোবাইল নম্বর ব্যবহার না করে এলাকার পরিচিত অন্য কোন ব্যক্তির এনআইডির মাধ্যমে মোবাইল নম্বর ব্যবহার করে ইমো আইডি খুলে হ্যাক করে প্রতারণার মাধ্যমে অর্থ হাতিয়ে নিচ্ছে। রাজশাহীর পুলিশ সুপার এ বি এম মাসুদ হোসেন, বিপিএম (বার) দিকনির্দেশনায় অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) সনাতন চক্রবর্তীর নেতৃত্বে ডিবির পুলিশ পরিদর্শক মোঃ রুহুল আমিন সহ একটি টিম বিশেষ অভিযান পরিচালনা করে ২৫ আগস্ট বুধবার রাত বাঘা থানাধীন পানিকামড়া বাজার এলাকা হতে উল্লেখিত আসামি দুই জনকে তিনটি মোবাইল ফোন সহ আটক করেন।

উল্লেখ্য যে, গত ১৮ আগস্ট রাজশাহীর পুলিশ সুপার এ বি এম মাসুদ হোসেন, বিপিএম (বার) এর পক্ষ থেকে ইমো ও বিকাশ ব্যবহার করে প্রতারণাকারী হ্যাকারচক্রের বিরুদ্ধে আইনগত পদক্ষেপ গ্রহণ ও তথ্য দিয়ে সহযোগীতা করার জন্য সম্মানিত নাগরিকগনের দৃষ্টি আকর্ষন করে রাজশাহী জেলা পুলিশ নামক ফেসবুক পেইজে একটি পোস্ট দেয়া হয়েছিল। এ ছাড়া রাজশাহীর সম্মানিত নাগরিকদের অনুরোধ করা হচ্ছে যারা বিকাশ ও ইমোর মাধ্যমে হ্যাকারচক্রের মাধ্যমে প্রতারিত হচ্ছেন তারা হ্যাকারদের সম্পর্কে তথ্য দিলে জেলা পুলিশের পক্ষ থেকে তাৎক্ষণিকভাবে আইনগত পদক্ষেপ গ্রহণ করা হবে।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button