রাজশাহীরাজশাহী সংবাদরাজশাহী সংবাদসংবাদ সারাদেশসারাদেশস্লাইডার

মাত্র দুইদিন পর মাহেরমজান চিন্তিত খেটে খাওয়া মানুষ

বিশেষ প্রতিনিধিঃ

আর মাত্র কয়েক দিন পর মুসলমানদের শ্রেষ্ট ইবাদতের মাস মাহে রমজান, এই নিয়ে গভীর চিন্তিত এখন দেশবাসী।দেশের এই ভয়াবাহতা কাটিয়ে কখন উঠবে দেশ এই প্রত্যাশায় দিন কাটছে দেশের মানুষের।

বিশেষ করে দরিদ্র ও মধ্য বিত্তদের প্রতিনিয়ত শংকায় কাটছে দিন।দেশের মুসলিম জাতির এই রমজান মাসে একটা বড় ধরনের খরচের খাত থাকলেও তা এখন কোন প্রকার আলোর মুখ দেখছেনা, থুবড়ে পড়েছে পুরো জাতি।

বিশেষজ্ঞরা মনে করছেন দেশের ৭০ ভাগের ও বেশী মানুষ এই রমজান মাসে এমন অবস্থা থাকলে হাহাকার নিয়ে পবিত্র ঈদুল ফিতর পালন করতে হবে মানুষের। তবে সাধারন খেটে খাওয়া মানুষের আহাজারির পরিমান যে কি পরিমান ভয়ংকর হবে তা নিয়ে দেশ বাসী সংশ্রয় রয়েছে।

মাননীয় প্রধানমন্ত্রীর কঠোর পরিশ্রমের কারনে এখনও দেশবাসী সুরক্ষিত থাকলেও আগামীতে দেশে বড় ধরনের দুরভিক্ষের সম্ভাবনা রয়েছে বলে মনে করছেন বিশেষজ্ঞের একটি দল। রাজশাহী অঞ্চলের কয়েকটি উপজেলা ও শহরের কিছু অংশ ঘুরে অনুসন্ধানে বেরিয়ে এসেছে মানুষের করুন দশার কিছু চিত্র।

অনেক পরিবার গোপনেই ভোগ করছেন অভাবের তাড়না।মানুষের এই চাপা অনটন গুলো প্রকাশ্যে আসলে আরো ভয়ংকর রুপে রুপ নিবে বাংলাদেশ বলে মনে করছেন সুশিল সমাজ।

 

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button