রাজশাহীরাজশাহী সংবাদরাজশাহী সংবাদস্লাইডার

মঙ্গলবার দিবাগত রাতে রাজশাহীতে অস্ত্র পাচারকারীদের সাথে বিজিবির গোলাগুলি

স্টাফ রিপোটারঃ

 

রাজশাহী নগরীর তালাইমারি এলাকার বিপরীতে চর খিদিরপুরে  অস্ত্র পাচারকারী একটি দলের সাথে বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) গোলাগুলির ঘটনা ঘটেছে। মঙ্গলবার দিবাগত রাত ২টার দিকে রাজশাহী নগরীর তালাইমারি এলাকার বিপরীতে চর খিদিরপুরে চোরাচালানীদের সাথে বিজিবির টহল দলের এই গোলাগুলি হয় বলে জানা গেছে।

পরে ঘটনাস্থল থেকে অস্ত্র উদ্ধার করা হয়েছে। বুধবার দুপুরে বিজিবির রাজশাহীর ১ ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল ফেরদৌস জিয়াউদ্দিন মাহমুদ এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, গোপন সংবাদের ভিত্তিতে তারা জানতে পারেন অস্ত্র পাচারকারী একটি দল ভারত থেকে তালাইমারী সীমান্ত দিয়ে রাজশাহীতে প্রবেশ করছে। তাই বিজিবির তালাইমারি সীমান্ত ফাঁড়ির সদস্যরা খিদিরপুর চরে অবস্থান নেয়।

রাত আনুমানিক ২টার দিকে অস্ত্রপাচারকারী দল ভারত থেকে বাংলাদেশে প্রবেশ করে। তখন বিজিবি সদস্যরা অস্ত্র পাচারকারীদের আত্মসমর্পণের নির্দেশ দেয়। কিন্তু পাচারকারীরা বিজিবি সদস্যদের লক্ষ্য করে গুলি ছুঁড়ে পালিয়ে যাওয়ার চেষ্টা করে। আত্মরক্ষায় বিজিবিও তখন পাল্টা গুলি ছোঁড়ে। এরপর টহল দল তাদেরকে ধাওয়া করে। একপর্যায়ে অস্ত্র পাচারকারীর দলের সদস্যরা ভারতের অভ্যন্তরে চলে যায়।

তাই অভিযান শেষ না করেই টহল দল ফিরে আসে। পরে ঘটনাস্থল থেকে ১টি বিদেশি পিস্তুল, ২টি ম্যাগজিন এবং ৪ রাউন্ড পিস্তলের এ্যামোনেশন উদ্ধার করে বিজিবির এই টহল দল। এগুলোর আনুমানিক মূল্য ১ এক লাখ ৮০০ টাকা। এ নিয়ে আইনগত ব্যবস্থা নেয়া হয়েছে বলেও জানিয়েছেন বিজিবির কোম্পানি অধিনায়ক লে. কর্নেল ফেরদৌস জিয়াউদ্দিন মাহমুদ।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button