রাজশাহীরাজশাহী সংবাদস্লাইডার

ভিক্ষুকদের মাঝে ১৭লক্ষাধিক টাকার খাদ্য সামগ্রী বিতরণ করলেন গ্রামীণ ব্যাংক রাজশাহী

মোঃ মুকুল হোসেন

বিশ্বজুড়ে করোনাভাইরাস এর নিঠুর থাবায় সবকিছু এলোমেলো। বিশ্বজুড়ে চলছে মৃত্যুর মিছিল। যতই দিন যাচ্ছে ততই যেন তেজ বাড়ছে অশরীরী মরণব্যধি করোনাভাইরাস। তার কাছে কারোর ছাড় নেই। ধর্ম,বর্ণের গল্প তার কাছে নিছুক। লক্ষ লক্ষ মানুষের শরীরে আঘাত এনে সে নিজেকে চেনাচ্ছেন ভয়ালরুপে। লক্ষ লক্ষ মানুষের প্রাণ কেড়ে নিয়ে হাসছে নির্লজ্জের মতো। বিশ্বজুড়ে তার কোন বন্ধু নেই।তার আপনজন শুধু ইবলিশ শয়তান। তবে সারা দুনিয়ার মানুষও বসে নেই তারাও
গড়েছে ঐক্য। করোনার সাথে ঘোষণা করেছে যুদ্ধ। লাল সবুজের সূর্য, পৃথিবীর অপরূপ সৌন্দর্যের অধিকারী রূপালী বাংলাদেশও বসে নেই। মানবতার মা জননেত্রী শেখ হাসিনা সঠিকভাবেই নেতৃত্ব দিচ্ছেন আলোর মিছিলের।সঠিক দিকনির্দেশনা দিয়ে জাতিকে এগিয়ে নিয়ে যাচ্ছেন সামনের দিকে। বাড়ি বাড়ি পৌঁছিয়ে দিচ্ছেন খাদ্য সামগ্রী। সরকারী বেসরকারি কর্মকর্তা, কর্মচারীদের বাঁচিবার জন্য সাধারণ ছুটি দিচ্ছেন একের পর এক। মোটকথা সরকারের সব সিদ্ধান্তকে সাধুবাদ জানিয়ে সরকার ও প্রশাসনকে পূর্ণ সহযোগিতা করছেন বাংলার প্রদীপ্ত জনগণও।
সবাই যখন দেশকে নিয়ে ভাবছে তখন আর কিসের চিন্তা।আমাদের জয় হবেই।এরই মধ্যে বিশ্বের একমাত্র নোবেলজয়ী প্রতিষ্ঠান প্রফেসর ড.মুহাম্মদ ইউনুসের গড়া প্রতিষ্ঠান, কম সুদে ঋন প্রদানকারী প্রতিষ্ঠান গ্রামীণ ব্যাংক সহযোগিতার হাত প্রসার করেছেন ভিক্ষুকদের জন্য। সারা দেশের সহযোগিতার কর্মসূচি হিসেবে গ্রামীণ ব্যাংক রাজশাহী যোন ও সঠিকভাবে সহযোগিতা অব্যাহত রেখেছেন রাজশাহী যোন জুড়ে।
রাজশাহী যোনের ৮২ টি শাখায় তারা ত্রাণ কার্যক্রম পরিচালনা করছেন সুচারুভাবে। প্রতিটি শাখায় শাখা ব্যবস্থাপক ও শাখার শাখা প্রতিনিধির উপস্হিতে ভিক্ষুকদের মাঝে তারা খাদ্য সামগ্রী বিতরণ করে প্রশংসিত হন জনগণের কাছে।কোথাও বিন্দুমাত্র অনিয়মের খবর পাওয়া যায়নি। রাজশাহী যোনের ৭টি এরিয়া রাজশাহী, চাঁপাই নবাগন্জ,শিবগন্জ,গোমস্তাপুর,নাটোর,মোহনপুর ও পুঠিয়া।
গ্রামীণ ব্যাংক রাজশাহী যোন এই পর্যন্ত ৭টি এরিয়ায় ১৭৩৪৪০০টাকার খাদ্য সামগ্রী বিতরণ করেন ৫৪২ জন সংগ্রামী (ভিক্ষুক) সদস্যদের মাঝে। তাদের বিতরণ শৈলীও ছিলো উজ্জ্বল। প্রতিজন ভিক্ষুক সদস্যকে ৩০কেজি চাল,৪কেজি ডাল,৮কেজি আলু, ২কেজি তেল,৪ কেজি পিয়াজ ও ৪টি সাবান।অর্থাৎ ২৬০০ টাকার খাদ্য সামগ্রী ও নগদে ৬০০টাকা করে প্রদান করেন। ৫৪২জন ক্ষুধার্তের মুখে ফুটিয়ে তোলেন হাসির ঝলক।
এ যেন মহাসিন্ধু জয়ের মতো। গ্রামীণ ব্যাংক রাজশাহী যোনের যোনাল ম্যানেজার অমরেন্দ্রনাথ চক্রবর্তী প্রতিবেদককে বলেন আমরা দুখী মানুষের পাশে দাঁড়াতে চাই।কারন তিনি আরো বলেন গ্রামীণ ব্যাংক এর মূল চিন্তাই হলো দারিদ্রমুক্ত বাংলাদেশ গড়তে সরকারকে সবধরনের সহযোগিতা করা।তিনি প্রধান কার্যালয়ের নির্দেশ মোতাবেক সময়ে সময়েযে সকল সংগ্রামী (ভিক্ষুক) সদস্য মানবেতর জীবন যাপন করছেন তাদের পাশে দাঁড়াবেন বলে জানিয়েছেন এবং করোনা যুদ্ধে বাংলাদেশের বিজয় হবেই বলে নিজের স্বপ্নের কথা জানিয়েছেন।

 

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button