রাজশাহীসংবাদ সারাদেশ

আজ থেকে হতে পারে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি

আবহাওয়া ডেস্কঃ

আজ মঙ্গলবার (১১ জানুয়ারি) থেকে দেশের কিছু কিছু অঞ্চলে গুঁড়ি গুঁড়ি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। আগামী তিন থেকে চার দিন এই বৃষ্টি অব্যাহত থাকতে পারে। এরপর আবার বৃষ্টি শেষে তাপমাত্রা কমতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অফিস।

আবহাওয়াবিদ মো. হাফিজুর রহমান বলেন, সারাদেশে বৃষ্টির সম্ভাবনা নেই। আবার একটানা বৃষ্টিও হবে না। থেমে থেমে আগামী তিন-চার দিন হালকা ধরনের বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে। এরপর তাপমাত্রা কমবে এবং শৈত্যপ্রবাহ বেশি আসার আশঙ্কা রয়েছে।

গতকাল সোমবার, সন্ধ্যা ৬টা থেকে আগামী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, কুমিল্লা, নোয়াখালী অঞ্চলসহ রাজশাহী, খুলনা, ময়মনসিংহ ও ঢাকা বিভাগের দু-এক জায়গায় গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হতে পারে। এ ছাড়া দেশের অন্যত্র আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। মধ্যরাত থেকে সকাল পর্যন্ত সারাদেশে কোথাও কোথাও হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে। সারাদেশে রাতের তাপমাত্রা বাড়তে পারে এবং দিনের তাপমাত্রা ২-১ ডিগ্রি সেলসিয়াস কমতে পারে।

আগামী দুই দিনের আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, বৃষ্টিপাতের প্রবণতা অব্যাহত থাকতে পারে। আগামী পাঁচ দিনের আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়, এ সময়ের শেষের দিকে রাতের তাপমাত্রা কমতে পারে।

আবহাওয়া দফতর আরো জানায়, পশ্চিমা লঘুচাপের বর্ধিতাংশ হিমালয়ের পাদদেশীয় পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে, এর বর্ধিতাংশ উত্তর-পূর্ব বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত রয়েছে।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button