রাজশাহীরাজশাহী সংবাদরাজশাহী সংবাদ

বোনাসের দাবিতে রাজশাহীতে কেমিকো কর্মীদের বিক্ষোভ

নিজস্ব প্রতিবেদকঃ

আর মাত্র দুইদিন পরেই ঈদ। আর এই ঈদের বোনাসের দাবিতে রাজশাহীতে বিক্ষোভ করেছেন কেমিকো ফার্মাসিউটিক্যালস লিমিটেড ওষুধ কারখানার শ্রমিকরা।

আজ শুক্রবার (২৯ এপ্রিল) সকালে রাজশাহী নগরীর টিকাপাড়া এলাকায় গিয়ে দেখা যায় শ্রমিকরা কর্মবিরতি রেখে বিক্ষাভ শুরু করে, এমন সময় পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে।

কর্মরত শ্রমিকরা জানান, কারখানায় প্রায় দুই শতাধিকের ও বেশি কর্মী কাজ করেন এই কারখানায়। এর মধ্যে ৬০-৬৫ জন শ্রমিক মাসিক বেতনের ভিত্তিতে রয়েছে। আর বাকি শ্রমিকদের কাজ করানো হয় দৈনিক মজুরি ভিত্তিতে। শ্রমিকদের বেতন দেওয়া হলেও এক সপ্তাহ ধরে তাঁদের বলা হয়েছে ঈদের আগেই বোনাস দেওয়া হবে। কিন্তু বোনাস দেওয়া নিয়ে গড়িমসি করছেন কর্তৃপক্ষ।

কারখানার কর্মরত শ্রমিক লাবনী জানান, গত কয়েকদিন থেকে ঈদের বোনাস দেওয়ার কথা বলে আমাদের কাজ করিয়ে নিচ্ছে । বোনাস দেওয়ার কথা বলে শুক্রবার ছুটির দিনেও আমাদের কাজে আসতে বলা হয়েছে কিন্তু আসার পর জানানো হয় ঈদের আগে বোনাস দেওয়া হবে না তাই আমরা কর্মবিরতি রেখেছি।

এ সময় শ্রমিক আসিয়া জানান, শুধু ঈদের বোনাসই নয় প্রতি মাসে বেতন পেতেও আমাদের দীর্ঘ সময় অপেক্ষা করতে হয় এক মাসের বেতন পাই পরের মাসে ।

এ বিষয়ে কেমিকো ফার্মাসিউটিক্যালস লিমিটেড এর ম্যানেজার আমিনুল হক বলেন, এই কোম্পনির মালিক এমএ কালাম মারা গেছেন এখন কোম্পানির দায়িত্বে আছেন তার সন্তানরা শীর্ষ কর্মকর্তার মৃত্যুতে এবং করোনাকালীন সময় পার করায় আর্থিক সংকট দেখা দিয়েছে তাই এমন সমস্যা। তবে তা সমাধানের চেষ্টা চলছে  আর কিছুক্ষনের মধ্যেই আমরা শ্রমিকদের বোনাস দেওয়া শুরু করবো।

এরপর বেলা ১ টার দিকে শ্রমিকদের বোনাস দেন কেমিকো ফার্মাসিউটিক্যালস লিমিটেড ওষুধ কারখানার মালিক।

এই বিষয়ে আরও জানতে চাইলে, নগরীর বোয়ালিয়া থানার ভারপ্রাপ্ত ওসি মাজদার হোসেন জানান, ঘটনার পরে আমাদের পুলিশ সদস্যরা ঘটনাস্থলে গিয়েছে পরিস্থিতি শান্ত আছে।বোনাস পরিশোধের আশ্বাস দেওয়ায় বিক্ষোভ স্থগিত করা হয় এবং যেকোন অপ্রিতীকর ঘটনা এড়াতে মোতায়েন করা হয়েছে অতিরিক্তি পুলিশ ।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button