দূর্গাপুররাজশাহী সংবাদস্লাইডার

আড়ালের জনতার বন্ধু আনসার ও ভিডিপি

দূর্গাপুর প্রতিনিধি :
রাজশাহী দূর্গাপুরে মরণঘাতি করোনাভাইরাস প্রভাব বিস্তাররোধ এবং প্রতিকার ও প্রতিরোধে বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী (ভিডিপি) নানা কর্মসুচি অব্যাহত রয়েছে।
সংশ্লিষ্টরা জানান, সরকারের নির্দেশনা মোতাবেক , সাধারণ আনসার ও ভিডিপি সদস্যরা বর্তমানে করোনা ভাইরাস মোকাবেলা এবং এর প্রভাব বিস্তাররোধে উপজেলা ও প্রত্যন্তঞ্চলে নিয়োজিত থেকে উপজেলা প্রশাসনকে সহযোগিতার অংশ হিসেবে বাংলাদেশ সেনাবাহিনী ও পুলিশ এবং অন্যান্য আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সাথে কাজ করে যাচ্ছে।
বাহিনীর সদস্যরা করোনা সংক্রামণ থেকে রক্ষার্থে সমগ্র দেশের লকডাউন পরিস্থিতিতে জনগণকে ঘরে থাকার জন্য উদ্বুদ্ধ করছে এবং জরুরি প্রয়োজনে বাহিরে বের হওয়া ব্যক্তিদের সামাজিক দূরত্ব মেনে চলতে পরামর্শ দিচ্ছে। এছাড়া সদস্যরা সার্বিক পরিস্থিতির উন্নয়নকল্পে দেশের বিভিন্ন এলাকায় টহল ও পেট্রোল ডিউটিতে নিয়োজিত রয়েছে।
বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর পক্ষ থেকে করোনা ভাইরাসের প্রভাবে ক্ষতিগ্রস্থ, দুঃস্থ ও হতদরিদ্র জনগণের মাঝে নিত্য প্রয়োজনীয় দ্রব্যাদি বিতরণ কার্যক্রম চলমান রয়েছে। মহামারী এই করোনা ভাইরাসের প্রভাব বিস্তার রোধে এবং জনকল্যাণে সার্বিক পরিস্থিতি মনিটরিং ও প্রয়োজনীয় কার্যক্রমের লক্ষ্যে বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর সদর দপ্তরসহ প্রতিটি রেঞ্জ কার্যালয়ে জরুরি কন্ট্রোল রুম খোলা হয়েছে। এছাড়া জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে সারাদেশে
এই বাহিনী কাজ করে যাচ্ছে।
এছাড়া সদস্যরা জ্বর, সর্দি, কাশি ও শ্বাসকষ্ট রোগীদের হোম কোয়ারেন্টাইনে থেকে চিকিৎসা গ্রহণের বিষয়ে সচেতনতার লক্ষ্যে কাজ করছে। করোনার সতর্কতার অংশ হিসেবে ভাইরাসে আক্রান্ত সন্দেহে জনগণকে আইসোলেশনে থাকার পরামর্শ দিচ্ছে। বিশেষ করে বাহিনীর সদস্যরা বিদেশ থেকে আগত প্রবাসীদের সরকার নির্দেশিত কমপক্ষে ১৪দিন হোম কোয়ারেন্টাইনে থাকার ব্যাপারে অনুপ্রাণিত করছে। তৃণমূল পর্যায়ের সদস্যগণ সরকারি তালিকা অনুযায়ী প্রবাসীদের প্রত্যেকের বাড়ীর উপর নজরদারী করছে এবং বাড়িতে লাল পতাকা উত্তোলন করে স্থানীয় প্রশাসনকে করোনা ভাইরাস বিস্তাররোধকল্পে সহযোগিতা করছে।
এই ভাবেই জনতার দুঃসময়ে তাদের রক্ষায় প্রত্যক্ষভাবে সহোযোগিতা করছে এই আনসার ও ভিডিপি সদস্য গন।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button