পুঠিয়ারাজশাহীরাজশাহী সংবাদ

পুঠিয়ায় ক্লিনিক মালিকের বিরুদ্ধে ভ্রূণ হত্যার অভিযোগ

পুঠিয়া প্রতিনিধিঃ

রাজশাহীর পুঠিয়ায় ভুল চিকিৎসায় ভ্রূণ হত্যার অভিযোগ উঠেছে ক্লিনিক মালিকের বিরুদ্ধে। গর্ভপাত করানোর পর ভুক্তভোগী ওই নারীর অতিরিক্ত রক্তক্ষরণ হওয়ায় তার অবস্থা আশঙ্কাজনক। বর্তমানে তিনি রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে।

জানা গেছে, গত মঙ্গলবার বানেশ্বর বাজারে বেসরকারি গ্রিন লাইফ হাসপাতালে এ ঘটনা ঘটে। ভুক্তভোগী নারীর নাম তাসলিমা বেগম (৩০)। তিনি উপজেলার শিবপুর জাগিরপাড়া গ্রামের মোঃ জালাল উদ্দিনের স্ত্রী।

জালাল উদ্দিন বলেন, আমার স্ত্রী সাত সপ্তাহের অন্তঃসত্ত্বা ছিল। গত মঙ্গলবার সকালে তার স্বাস্থ্য পরীক্ষার জন্য গ্রিন লাইফ হাসপাতালে আনা হয়। সেখানে হাসপাতালের মালিক বাবু আল্ট্রাসনোগ্রাফি করেন। কিছুক্ষণ পর তিনি জানান গর্ভের সন্তান মৃত। এর পর পাঁচ হাজার টাকার বিনিময়ে গর্ভপাত করাতে চুক্তি করেন তারা।

ফলে আমার স্ত্রীকে একটি ট্যাবলেট খাওয়াতে বলেন মালিক বাবু। ট্যাবলেট খাওয়ানোর পর আমাদের কিছুটা সন্দেহ হয়েছিল। পরে পাশের একটি ক্লিনিকে অর্থাৎ মা ক্লিনিকে আল্ট্রাসনোগ্রাফি করে জানতে পারি আমার স্ত্রীর গর্ভের বাচ্চা জীবিত আছে।

জালাল উদ্দিন আরও বলেন, বিষয়টি গ্রীন লাইফের মালিক কে বললে তিনি ওই দিন বিকালে আমাদের রাজশাহী শহরে নিয়ে যান। সেখানে বেলভিউ ডায়াগনস্টিক সেন্টারে তৃতীয় দফা আল্ট্রাসনোগ্রাফি করানো হয়। সেখানে ও চিকিৎসকরা পেটে বাচ্চা জীবিত আছে বলে জানান বেলভিউ ডায়াগনস্টিক সেন্টার চিকিৎসক। এর কয়েক ঘণ্টা পর ট্যাবলেটের প্রতিক্রিয়ায় আমার স্ত্রীর রক্তক্ষরণ শুরু হয়।

যার কারণে বুধবার রাত ১০টার দিকে আমার স্ত্রীর পেটের বাচ্চা পড়ে যায়। অতিরিক্ত রক্তক্ষরণে কারণে রাতেই তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। বর্তমানে আমার স্ত্রীর অবস্থা খুবই আশঙ্কা জনক রয়েছে। সুস্থ হলে থানায় গিয়ে অভিযোগ দেব।

এই বিষয়ে উপজেলা স্বাস্থ্য ও পরিবার-পরিকল্পনা কর্মকর্তা ডা. আব্দুল মতিন বলেন, অতিরিক্ত রক্তক্ষরণে ওই নারীর অবস্থা গুরুতর হয়েছে। গতকাল বৃহস্পতিবার তাকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

গ্রিন হাসপাতালের মালিক বাবু বলেন, একজন চিকিৎসক আল্ট্রাসনোগ্রাফি করেছেন। তিনি ওই রিপোর্টে যা পেয়েছেন তাই উল্লেখ করেছেন। ওই নারীর আগেও একাধিকবার গর্ভপাত ঘটেছে। তার জেরে এবারও হয়েছে। আর আমাদের পক্ষ থেকে কোনো অপচিকিৎসা বা গাফিলতি করা হয়নি।

এ ব্যাপারে পুঠিয়া থানার ওসি সোহরাওয়ার্দী হোসেন বলেন, ভ্রূণ হত্যার কোনো অভিযোগ এখনও থানায় আসেনি। অভিযোগ পেলে অবশ্যই তৎক্ষণাৎ আইনি ব্যবস্থা নেওয়া হবে।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button