রাজশাহীরাজশাহী সংবাদরাজশাহী সংবাদসংবাদ সারাদেশসারাদেশ

“পরিচ্ছন্ন গ্রাম, পরিচ্ছন্ন শহর” বাস্তবায়নে মরিয়া মেয়র লিটন

 

মাজহারুল ইসলাম চপল, রাজশাহীঃ

করোনা আতঙ্কে গোটা বিশ্ব, থমকে গেছে বাংলাদেশ। কিন্ত থেমে নেই রাজশাহী সিটি কর্পোরেশনের মাননীয় মেয়র এএইচএম খাইরুজ্জামান লিটন। তিনি দ্বিতীয় মেয়াদে ক্ষমতায় আসার পর থেকেই রাজশাহী সিটিকে বিশ্বের কাছে রোল মডেল করে তুলেছে। দীর্ঘদিন ধরেই নগরীকে পরিষ্কার পরিচ্ছন্ন রাখতে মরিয়া এই জন দরদী মেয়র।

তাই মুজিববর্ষকে সামনে রেখে ‘পরিচ্ছন্ন গ্রাম, পরিচ্ছন্ন শহর’ কর্মসূচি বাস্তবায়নের লক্ষ্যে রাজশাহী সিটি কর্পোরেশনের উদ্যোগে মহানগরীর অর্ন্তগত দক্ষিণ থেকে উত্তরমুখী কালভার্ট ও ড্রেন সমূহের কাদামাটি উত্তোলন কাজ চলমান রয়েছে। শনিবার দুপুরে মহানগরীর ৩নং ওয়ার্ডের বহরমপুর মোড়ে ড্রেনের কাদামাটি উত্তোলন কাজ পরিদর্শন করেন রাজশাহী সিটি কর্পোরেশনের মাননীয় মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন। এ সময় কাদামাটি উত্তোলন কাজের অগ্রগতিসহ সার্বিক বিষয়ে খোঁজখবর নেন তিনি।

পরিদর্শনকালে রাজশাহী-২ (সদর) আসনের মাননীয় সংসদ সদস্য ফজলে হোসেন বাদশা, রাসিকের বর্জ্য ব্যবস্থাপনা স্থায়ী কমিটির সভাপতি, প্যানেল মেয়র-১ ও ১২নং ওয়ার্ড কাউন্সিলর সরিফুল ইসলাম বাবু, ৩নং ওয়ার্ড কাউন্সিলর কামাল হোসেন, ১৮নং ওয়ার্ড কাউন্সিলর শহিদুল ইসলাম, পরিচ্ছন্ন কর্মকর্তা মনিটরিং মোঃ সাজ্জাদ আলী প্রমুখ উপস্থিত ছিলেন।

 

উল্লেখ্য, গত ৪ মার্চ মহানগরীর দক্ষিণ থেকে উত্তরমুখী ৪৬টি কালভার্ট এবং বিভিন্ন ড্রেনের ৯০ দিনব্যাপী কাদামাটি উত্তোলন কাজের উদ্বোধন করেন মেয়র খায়রুজ্জামান লিটন। বর্ষা মৌসুমের আগে এই কর্মসূচি বাস্তবায়নের ফলে কালভার্ট ও ড্রেনে পানির প্রবাহ বৃদ্ধি পাবে, নগরীতে জলাবদ্ধতা হবে না এবং মশার বংশ বিস্তার রোধ হবে।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button