চাপাইনবাবগঞ্জনওগাঁনাটোরপাবনারাজশাহীরাজশাহী সংবাদসারাদেশ

রামেকে করোনা উপসর্গ নিয়ে নারীর মৃত্যু

স্টাফ রিপোর্টারঃ

গত ১ দিনে রামেকে করোনা উপসর্গ নিয়ে এক নারী মারা গেছেন। মারা যাওয়া ওই নারী চাঁপাইনবাবগঞ্জ জেলার বাসিন্দা। চিকিৎসাধীন অবস্থায় গতকাল রোববার সকাল ৯টা থেকে আজ সোমবার সকাল ৯টার মধ্যে হাসপাতালের নিবিড় পরিচর্যাকেন্দ্রে তিনি মারা যান।

রামেক হাসপাতালের পরিচালক বিগ্রেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী এই তথ্য নিশ্চিত করে তিনি বলেন, গত ১ দিনে রামেক হাসপাতালে করোনা সংক্রমণে কোনো রোগী মারা যাননি। তবে করোনার উপসর্গ নিয়ে ১ জন নারী মারা গেছেন। তার বয়স ৫১ থেকে ৬০ বছরের মধ্যে। আশঙ্কাজনক অবস্থায় তিনি হাসপাতালের নিবিড় পরিচর্যাকেন্দ্রে ভর্তি ছিলেন। চিকিৎসাধীন অবস্থায় সেখানেই তার মৃত্যু হয়।

এদিকে ১০৪ শয্যার রামেক করোনা ইউনিটে আজ সোমবার সকাল ৯টা পর্যন্ত রোগী ভর্তি ছিলেন ৩৩ জন। এক দিন আগেও এই সংখ্যা ছিল ৩৩ জন। বর্তমানে রাজশাহীর ২০ জন, চাঁপাইনবাবগঞ্জের ২ জন, নওগাঁর ৬ জন, নাটোরের ১ জন, পাবনার ৩ জন এবং কুষ্টিয়ার ১ জন রোগী হাসপাতালে ভর্তি রয়েছেন।

হাসপাতালে করোনা নিয়ে ভর্তি রয়েছেন ৬ জন। করোনার উপসর্গ নিয়ে ভর্তি রয়েছেন ২০ জন। করোনা ধরা পড়েনি ভর্তি ৭ জনের দেহে। এছাড়া গত ১ দিনে ভর্তি হয়েছেন ২ জন। এই এক দিনে সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন ৪ জন রোগী।

গত রোববার রামেক হাসপাতাল ল্যাবে ৮৯ জনের করোনার নমুনা পরীক্ষা হয়েছে। এর মধ্যে ৪৬ জনের নমুনায় করোনা ধরা পড়েছে। একই দিনে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) ল্যাবে ১৪৬ জনের নমুনা পরীক্ষায় ৩১ জনের করোনা ধরা পড়েছে। করোনা শনাক্ত হওয়া প্রত্যেকেই রাজশাহীর বাসিন্দা। পরীক্ষার অনুপাতে জেলায় করোনা শনাক্তের হার দশমিক ৩৩ দশমিক ১৯ শতাংশ।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button