দূর্গাপুররাজশাহীরাজশাহী সংবাদ

দূর্গাপুর পুকুর খনন কে কেন্দ্র করে ভ্রাম্যমানের আদালতে লক্ষ্য টাকা জরিমানা

নিজস্ব প্রতিবেদন:

রাজশাহীর দূর্গাপুরে অবৈধভাবে পুকুর খননের কারণে ও মাহিন্দ্রা কাকরাগাড়ি মাটি বহনকরে সরকারি রাস্তা নষ্ট করে চলছে। আর এর ফলে একদিকে যেমন নষ্ট হচ্ছে গ্রামীন রাস্তা অন্যদিকে প্রতিনিয়ত ঘটছে ছোট-বড় অসংখ্য দূর্ঘটনা।

তবে এসব গাড়ি বন্ধে অভিযান শুরু করেছে উপজেলা প্রশাসন। এভাবেই সড়কারি রাস্তা নষ্ট করে দাপিয়ে বেড়াচ্ছে অবৈধ মাহিন্দ্রা কাকরাগাড়ি মাটি বহনকারী গুলো। কোন ভাবেই লাগাম টেনে ধরা যাচ্ছে না এই গাড়ি গুলোর মুল হোতাদের। দিনের পর দিন ফসিল জমি নষ্ট করে পুকুর খননের মাটি চড়া দামে বিক্রি হচ্ছে বিভিন্ন ইটভাটায়।

এসব গাড়ি রাস্তা দিয়ে চলাচলের কারনে ভেঙ্গে পড়ছে গ্রামীণ সড়ক গুলো। আর রাস্তায় মাটি পড়ার কারনে একটু বৃষ্টি হলেই প্রতি নিয়ত ঘটছে ছোট- বড় ধরনের দূর্ঘটনা। এসব অবৈধ কাজের সাথে জড়িতরা প্রভাবশালী হওয়ায় প্রানের ভয়ে মুখ খুলছেন না অনেকেই গ্রামীন জনগোষ্ঠীর জীবন যাত্রার মান উন্নয়নের জন্য সরকার লক্ষ লক্ষ টাকা খরচ করে তৈরি করেছে সড়ক গুলো। তাই এসব রাস্তা নষ্ট কারীদের বিরুদ্ধে দ্রুত ব্যবস্থা নেওয়া হবে বলে জানালেন উপজেলা এলজিআরডি কর্মকর্তা রাস্তা নষ্ট করে মাটিবনকারীদের বিরুদ্ধে ইতিমধ্যে ব্যবস্থা নিতে শুরু করেছে উপজেলা প্রশাসন।

২৬ এপ্রিল সোমবার উপজেলা প্রশাসনের ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট উপজেলা সহকারী কমিশনার (ভূমি) শুভদেবনাথ এর নেতৃত্বে সকাল থেকে বিকেল পর্যন্ত ভ্রাম্যমান আদালতের অভিযান পরিচালিত হয়। দুর্গাপুর উপজেলার গোড়খাই গ্রামে তবিবুর রহমান, পালী বাজারের আতাহার আলী, পাচুবাড়ি গ্রামের জহুরুল ইসলাম, ও শাহাবাজপুর গ্রামের রাজু আহম্মেদ।

ভ্রাম্যমান আদালত ৪ব্যাক্তির প্রত্যেককে ৩০ হাজার টাকা করে ১লক্ষ ২০হাজার টাকা জরিমানা করা হয়। আর এটা অব্যহত থাকবে বলেও জানালেন উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট উপজেলা সহকারি কমিশনার (ভূমি) শুভদেবনাথ।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button