দূর্গাপুররাজশাহীরাজশাহী সংবাদ

দূর্গাপুরে সিংগা মডেল বিদ্যালয়ের শিক্ষকদের প্রশিক্ষণের শুভ উদ্বোধন

মমিনঃ 

রাজশাহীর দূর্গাপুরের সিংগা মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সাথে উপজেলা রিসোর্স সেন্টারে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের গণিত অলিম্পিয়াড কৌশল প্রয়োগ করে বিষয়ভিত্তিক (গণিত) প্রশিক্ষণ কর্মশালা ১ অক্টোবর থেকে ৭ অক্টোবর পর্যন্ত এক বিশাল অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে ।

উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, রাজশাহী জেলার দূর্গাপুরের  শ্রেষ্ঠ ইউএনও নির্বাচিত  নির্বাহী  কর্মকর্তা (ইউএনও) সোহেল রানা । জাতীয় শিক্ষা পদক প্রদান উপলক্ষে গত ২৯ সেপ্টেম্বর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) ক্যাটাগরিতে রাজশাহী জেলায় শ্রেষ্ঠ নির্বাচিত হয়েছেন তিনি।

 শ্রেষ্ঠ শিক্ষক-শিক্ষিকা, বিদ্যালয়, ব্যক্তি, প্রতিষ্ঠান, কর্মকর্তা ও কর্মচারী বাছাই কমিটি যাচাই-বাছাই শেষে দুর্গাপুর উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সোহেল রানাকে জেলার শ্রেষ্ঠ উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) হিসেবে স্বীকৃতি দিয়েছে।জানা যায়, ইউএনও সোহেল রানা দুর্গাপুর উপজেলায় যোগদানের পর থেকে এ উপজেলার প্রাথমিক শিক্ষার গুণগত মান উন্নয়নে নানামুখী পদক্ষেপ গ্রহণ করেছেন। তার উদ্যোগ ও তৎপরতায় এ উপজেলার প্রাথমিক শিক্ষা ব্যবস্থার ব্যাপক পরিবর্তন হয়েছে।

এ বিষয়ে তিনি তার বক্তব্যে বলেন এ প্রশিক্ষনের মাধ্যমে শিক্ষকরা শ্রেনীকক্ষে ভালোভাবে পাঠদান করতে পারবে । এটি সরকারের একটি যুগান্তকারী উদ্যোগ।  প্রাথমিক শিক্ষার মান উন্নয়নে  এলাকার প্রতিষ্ঠানগুলো গুরুত্বপুর্ন ভুমিকা রাখছে । তারই ধারাবাহিকতায়  শিক্ষক ও কর্মকর্তাদের নিয়ে দিনব্যাপী বার্ষিক কর্মসম্পাদন চুক্তির আলোকে ‘জাতীয় শুদ্ধাচার কৌশল কর্মপরিকল্পনা শীর্ষক’ এক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।সুশাসন নিশ্চিতে বাংলাদেশ সরকারের

 উদ্যোগসমূহ এবং ২০৪১ সালে উন্নত সমৃদ্ধ বাংলাদেশ গড়ার জন্য জাতীয় শুদ্ধাচার কৌশলসমূহ বাস্তবায়ন নিয়ে কর্মশালায় আরো বক্তব্য প্রদান করেন।সুশাসন নিশ্চিতে প্রজাতন্ত্রের কর্মচারীদের ভূমিকা,  কর্মসম্পাদন চুক্তির (এপিএ) কৌশলগত উদ্দেশ্য, অগ্রাধিকার, কার্যক্রম, কর্মসম্পাদন সূচক এবং লক্ষ্যমাত্রা সমূহ নিয়ে আলোচনা করেন ।শিক্ষার মান উন্নয়ন ও শিক্ষার্থীদের পাঠদানের কলা কৌশল সম্পর্কে প্রশিক্ষন কর্মশালার আয়োজন করা হয় ।

এ ছাড়া আরো  উপস্থিত ছিলেন ।  অফিসার সাইফুল ইসলাম, দিল আফরোজ উপজেলা রিসোর্স সেন্টারের অফিসার আরও উপস্থিত ছিলেন রাকিবুল ইসলাম  প্রধান শিক্ষক  সিংগা মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়, কিশোর কিশোরী ক্লাবের শিক্ষক রাশেদুর রহমান, মমিন সহ আরো অনেকেই উপস্থিত ছিলেন।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button