দূর্গাপুররাজশাহী

দুর্গাপুরে শুরু হচ্ছে করোনা ভ্যাকসিন টিকা প্রদান কার্যক্রম

স্টাফ রিপোর্টার এইচ এম রাশেদঃ

রাজশাহীর দুর্গাপুরে শুরু হচ্ছে কোভিড-১৯ করোনা ভ্যাকসিন টিকা প্রদান কার্যক্রম। দুর্গাপুর উপজেলায় পৌঁছাছে ১২ হাজার ৮৯০ ডোজ করোনা ভ্যাকসিন। শুক্রবার ০৫/০২/২১ ইং তারিখে, জেলা ইপিআই স্টোর থেকে জেলা সির্ভিল সার্জনের উপস্থিতে দুর্গাপুর স্বাস্থ্য কমপ্লেক্সের অ্যাম্বুলেন্সে করে নিয়ে আসা হয় এ করোনার ভ্যাকসিন।

এ সময় উপজেলা প্রশাসনের উর্ধতন কর্মকর্তাগণ ভ্যাকসিনগুলো বুঝে নিয়ে দুর্গাপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এর স্টোর রুমে সংরক্ষণ করে রাখেন। দুর্গাপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এর হলরুমে কোভিড-১৯ ভ্যাকসিন সংক্রান্ত আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মহসীন মৃধা, থানার অফিসার ইনচার্জ (ওসি) হাশমত আলী, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা মাহবুবা খাতুনসহ উপস্থিত ছিলেন বিভিন্ন দপ্তরের কর্মকর্তা কর্মচারী ও বেসরকারি এনজিও’র কর্মকর্তাসহ সাংবাদিকগণ ।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা মাহবুবা খাতুন জানান, দুর্গাপুর উপজেলায় জন্য প্রথম পর্যায়ে ১২শ ৮৯টি ভায়াল ভ্যাকসিন পৌছেছে। অর্থাৎ ১২শ ৮৯ ভায়াল থেকে এ উপজেলার ১২হাজার ৮৯০জন মানুষকে ভ্যাকসিন প্রদান করা হবে। আগামী ৭ ফেরুয়ারি রোজ রবিবার থেকে ভ্যাকসিন প্রদান কার্যক্রম শুরু করা হবে। ভ্যাকসিন প্রদানের জন্য উপজেলা পর্যায়ে স্বাস্থ্য সংশ্লিষ্টদের প্রশিক্ষণ দেওয়া হচ্ছে। দুর্গাপুর উপজেলা নির্বাহী অফিসার মহসীন মৃধা জানান, আগামী ৭ ফেব্রুয়ারী রবিবার লন্ডনের অক্সফোর্ড বিশ্ববিদ্যালয়ের তৈরি কোভিড-১৯ প্রতিরোধকারী ভ্যাকসিন প্রয়োগ সারা দেশের ন্যায় দুর্গাপুরেও আনুষ্ঠানিকভাবে এর উদ্ভোধন করা হবে এবং ৫৫+ বয়সী ব্যক্তিদের অনলাইনে রেজিস্ট্রেশন সম্পন্ন করার আহ্বান জানান।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button