রাজশাহীরাজশাহী সংবাদ

দুর্গাপুরে বিতর্কিত চেয়ারম্যানের মনোনয়ন- এলাকা বাসির ক্ষোভ

নিজস্ব প্রতিবেদকঃ

রাজশাহীর দুর্গাপুরের ১ নং ইউনিয়ন পরিষদে নৌকার মনোনয়ন পেয়ে এলাকা বাসির তোপের মুখে পড়েছে। বিতর্কিত চেয়ারম্যান সাইফুল ইসলাম। সাইফুল ইসলাম ২০১৬ সালে বি এন পি প্রার্থী রেজাউল করিম রেজাকে দলীয় ব্যানারে পরাজিত করে চেয়ারম্যান নির্বাচিত হয়েছিলেন। পুনরায় ২১ নভেম্বর সরকার দলীয় মনোনয়ন পেয়ে স্থানিয়দের তোপের মুখে পড়েছেন এই বিতর্কিত চেয়ারম্যান। ২০১৭ সালের প্রথম দিকে দুর্গাপুর উপজেলার নওপাড়া ইউনিয়নের উন্নয়নের কার্যক্রমের প্রতিশ্রুতি নিয়ে মাঠে নামেন এই সাইফুল ইসলাম।

নিজের কৌশল কেরামতি খাটাতে থাকেন দলীয় পদধারী নেতাদের সাথে। মাত্র ৫ বছরে গড়েছেন অঢেল সম্পদ। নামে বেনামে করেছেন ব্যাংক একাউন্ট । সেই একাউন্ট গুলো পরিপুর্ণ করেছেন কালো অর্থ দিয়ে। নির্বাচনে সেই কালো অর্থ মাঠে নামিয়ে গুন্ডা বাহীনি দিয়ে এখন নিয়ন্ত্রন করছেন তার নির্বাচনী প্রচারনা। দলীয় কারনে সরকার দলীয় নেতা কর্মীরা এই বিতর্কিত সাইফুল কে সমর্থন করলেও ক্ষোভে ফেটে পড়ছেন তাকে দলীয় মনোনয়ন দেওয়ায়। অনেকেই প্রকাশ্যে মুখ খুলতে শুরু করেছেন।

নওপাড়া ইউনিয়নের একজন বি এন পি নেতা দারা নিয়ন্ত্রিত হওয়া সহ নারী কেলেংকারীর একাধিক অভিযোগ রয়েছে এই বিতর্কিত সাইফুলের বিরুদ্ধে। কিছুদিন পুর্বে এলাকায় রাস্তা তৈরিতে রডের পরিবর্তে বাঁশ দিয়ে কাজ করতে গিয়ে তোপের মুখে পড়েন এই বিতর্কিত চেয়ারম্যান সাইফুল ইসলাম।স্থানিয়দের তথ্যমতে তিনি এলাকায় বিভিন্ন সময় বি এন পির গোপন সংবাদদাতা হিসেবে কাজ করেন।

১ নং ইউনিয়নের একজন আওয়ামীলীগের প্রবীন ব্যক্তি বলেন, প্রবীন আওয়ামীলীগদের মাঝে এই সাইফুলের কোন স্থান নেই। তিনি বলেন আলীপুর বি এম কলেজে একজন কে চাকরি দেওয়ার নাম করে তিনি বেশ কিছু অর্থ হাতিয়ে নেন ।এই নিয়ে দুই একবার শালিস বৈঠক ও হয়েছে। উইনিয়ন পরিষদে সরকারি অর্থ হরিলুটের যে ঘটনা কয়েকবার ধামা চাপা দেন কালো অর্থের বিনিময়ে। এই নিয়ে রাজশাহীর স্থানিয় পত্রিকায় সংবাদ ও ছাপা হয়। একাধিক গণমাধ্যমে তার দুর্নীতির সংবাদ প্রকাশ হয়ায় তিনি সাংবাদিকদের লাঞ্চিত করার ঘটনা ঘটান দুর্গাপুরে ।

পরে গনমাধ্যম কর্মীদের নিকট ক্ষমা চেয়ে নেন।এ ছাড়াও একাধিক অবৈধ কারখানা ফ্যাক্টরী সরকারি জায়গা দখল অবৈধ পুকুর খননের চুক্তি গ্রহন সহ নানা অভিযোগ রয়েছে এই ছাইফুলের বিরুদ্ধে। এত কিছুর পরেও কিভাবে সরকারি দলের মনোনয়ন পান বিতর্কিত চেয়ারম্যান সাইফুল ইসলাম । দুর্গাপুর উপজেলা আওয়ামীলীগের একটি সুত্র জানান এই সাইফুল ইসলাম দলের নাম ভাঙ্গিয়ে নানা অপকর্ম করেছেন এমন অভিযোগ রয়েছে আমাদের নিকট।

সুত্রটি বলেন সাইফুল ইসলাম চেয়ারম্যান নির্বাচিত হয়ার পরে সে বেশি বেপরোয়া হয়ে উঠে। দলীয় ভাবে তাকে একাধিকবার নিষেধ ও করা হয়েছিল তার পরেও তিনি কোন বাধা না শুনেই গড়ে তুলেন অভিযোগের বোঝা। তিনি কোন জরিপে দলীয় মনোনয়ন পেলেন সেটি জানেননা দলের দুর্দীনের কান্ডারিদের অনেকেই। সাইফুল ইসলামের সফলতার কোন কাহীনি নেই স্থানিয়দের মাঝে। মাননীয় প্রধানমন্ত্রীর নৌকা কোন ভাবেই নিরাপদ নয় এমন বিতর্কিত ব্যক্তির নিকট- চলবে –

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button