দূর্গাপুররাজশাহীরাজশাহী সংবাদ

দুর্গাপুরে ধর্ষকের কান্ড- গ্রেপ্তারের দাবিতে কলেজ ছাত্রী

বিশেষ প্রতিনিধিঃ

নাম কুরবান ওরফে জীবন আলী সবুজ। রাজশাহীর দুর্গাপুর উপজেলার বহরমপুরের আব্দুল লতিফের কুলাঙ্গার ছেলে হিসেবে পরিচিত এই কুরবান । এলাকায় বি এন পির কুখ্যাত কুরবান বললেও অনেকেই চেনে। ছাত্রজীবনে জেনারেল লাইনে ৪বার পরিক্ষা দিয়েও মাধ্যমিক পাশ জোটেনি তার ভাগ্যে।

পরে মাদ্রাসা থেকে আরো তিনবার পরিক্ষা দেন এই কুরবান সেই সময় পরিক্ষার খাতা জালিয়াতির অভিযোগে নুরুন নবীর মেয়ের সাথে হাজত বাস ও করেন। যার সত্যতা থানার পুরাতন ডাইরি খুজলেই বেরহয়ে আসবে। নাদিম মোস্তফা বি এন পির এম পি থাকা কালিন সময়ে চাঁদা বাজি সহ সকল অপরাধ জগতের প্রধান হয়ে কাজকরতেন এই ধর্ষক কুরবান।দুর্গাপুরের আওয়ামীলীগ পরিবারের সন্তান বদরুল কে মারধর করে কিছুদিন দুর্গাপুর ছেড়ে পালিয়েছিল আবারো উকিল পরিচয়ে সাধারণ মানুষদের হয়রানি করতে মরিয়া হয়ে উঠেছে।

দুর্গাপুর থানা সুত্রে জানাগেছে এই কুরবান দুর্গাপুর থানার নুরুন নবির বাড়িতে ডাকাতি করা মামলার এজাহার ভুক্ত আসামি বর্তমানে মামলাটি বিচারাধীন ।এছাড়াও কুরবানের নামে ডজন মামলা রয়েছে থানা ও আদালতে। কুরবানের নিজগ্রাম বহরমপুরের হাট ইজারাদার চয়না মুঠোফোনে জানান এই কুরবান এলাকার দুর্ধষক ব্যক্তি। কিছুদিন পূর্বে এলাকাবাসী কুরবানকে মেরে দাঁত ভেঙে হাসপাতালে দিয়েছিল।যা দুর্গাপুর হাসপাতালের ভর্তির রেজিষ্ট্রার দেখলেই এর সত্যতা মিলবে। চট্রগ্রাম থেকে আসা ধরমপুর গ্রামের মোশারফ জানান এই কুরবান সাংবাদিক ও উকিল পরিচয় দিয়ে আমার নিকট ৬লাখ টাকা দাবি করেন আমি টাকা দেওয়ার কারন জানতে চাইলে কুরবান বলে আমার এলাকায় ড্রেজার মেশিন দিয়ে কাজ করতে এসেছেন তাই দিতে হবে।

মোশারফ বলেন এই বিষয়ে আমি দুর্গাপুর থানায় একটি অভিযোগ করি পরে থানা পুলিশ সেটি জিডি হিসেবে লিপিবদ্ধ করে। ঘটনার সত্যতা স্বীকার করে দুর্গাপুর থানার একজন পুলিশ কর্মকর্তা বলেন এই কুরবানের নামে নারী কেলেংকারী সহ ডজন অভিযোগ রয়েছে তিনি বলেন দুর্গাপুরের ভয়ংকর ভাড়াটিয়া খুনি হিসেবে পরিচিত বিজিবি সদস্য রাজ্জাক ছিলেন কুরবানের অন্যতম সংগী। রাজ্জাকের আলোচিত হত্যা মামলায় ফাঁসির আদেশ হয়ার পর কুরবান রাজশাহীতে চলে যান এই ঘটনা দুর্গাপুরের অনেকেই জানে।রাজশাহীর রাজপাড়া এলাকার কুরবানের ভাড়া বাসার মালিক হামিদা মিডিয়ার সামনে বলেন কুরবান এখানে উকিল পরিচয়ে ভাড়া থাকত।

মোহনপুরের সেই কলেজ ছাত্রীকে স্ত্রী হিসেবে পরিচয় দিলেও বিভিন্ন মেয়েদের এই বাসায় নিয়ে আসত কুরবান। তিনি বলেন আমি এই বিষয়টি একাধিক বার নিষেধ ও করেছি কুরবানকে। এই ভাড়া বাসায় থাকা কালিন সময়ে বাসার মালিক মহিলা মানুষ ভেবে এই বাসা কৌশলে লিখে নেওয়ার ও চেষ্টা করেন প্রতারক কুরবান। পরে আদালত চত্তরে তাকে আটক করে সেই বাড়ির দলিল ফেরত সহ ৫ হাজার টাকা জরিমানা দেন কুরবান। বাড়ি ওয়ালা হামিদা বলেন এরই মাঝে শুনেছি তার ধর্ষণের ঘটনার সত্যতা পেয়েছে আদালত।

তিনি বলেন যত তদন্ত কারি কর্মকর্তা আছে আমার নিকট আসুক আমি কুরবানের সকল কু কীর্তির ঘটনা বলব। দুর্গাপুরের একজন সরকার দলীয় ক্লিন ইমেজের নেতা বলেন কুরবানের যত অঘটন রয়েছে এই দুর্গাপুরের মাটিতে তা প্রকাশ পেলে শুশীল সমাজ চমকে যাবে। কুরবানের কুকর্মের শীকার রাজশাহীর আরেক নারী এরই মাঝে কুরবানের প্রতারণার বিষয় নিয়ে মামলা করার প্রস্তুতি সম্পর্ন করেছে। সেই নারী বলেন আমি সম্মানের কথা ভেবে চুপ হয়েছিলাম কিন্তু আরনয় এবার আইনগত ব্যবস্থা গ্রহন করব।

গোয়েন্দা সংস্থার একটি সুত্র জানায় কোরবানের ঘটনা নিয়ে সংবাদ প্রকাশ করায় এরই মাঝে কূরবান তার বি এন পির সিন্ডিকেট নিয়ে একজন গনমাধ্যম কর্মীর নামে মিথ্যে বদনাম ছড়াতে মরিয়া হয়ে উঠেছে। সেই গনমাধ্যম কর্মী বলেন আমি মিথ্যে অপ প্রচারের দায়ে কুরবান সহ তার সহযোগী সোহানের নামে আইনগত ব্যবস্থা গ্রহনের কাজ সম্পর্ন করেছি। কুরবানের ধর্ষণের শীকার মোহনপুরের সেই কলেজ ছাত্রী বলেন মামলা তুলে নিতে আমাকেও কুরবান নতুন ভাবে ভয়ভিতি প্রদর্শন করছে। সেই ছাত্রী বলেন আমি নিরাপত্তা হীনতায় ভুগছি। যে কোন সময় আমার ও আমার পরিবারের প্রানের আশংকা করছি।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button