রাজশাহীরাজশাহী সংবাদ

দলীয় সিদ্ধান্ত অমান্য করায় বেলপুকুরিয়ার বদি বহিস্কার

স্টাফ রিপোর্টারঃ

রাজশাহীর পুঠিয়া উপজেলার বেলপুকুরিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি বদিউজ্জামান বদিকে দল থেকে বহিস্কার করা হয়েছে। দলীয় সিদ্ধান্ত অমান্য করে চেয়ারম্যান পদে স্বতন্ত্র প্রার্থী হওয়ায় তাকে আওয়ামী লীগ থেকে বহিস্কার করা হয়।

আজ ২০ ডিসেম্বর সোমবার এ সংক্রান্ত উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল মালেক স্বাক্ষরিত একটি আদেশ জারি করা হয়েছে। তাতে উল্লেখ করা হয়েছে, আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির নির্দেশ ও জেলার কমিটির পরামর্শক্রমে দলীয় মনোনিত প্রার্থীর বিরুদ্ধে বিদ্রোহী প্রার্থী হওয়ায় গঠনতন্ত্রের ৪৭ এর ১১ ধারা অনুযায়ী আওয়ামী লীগের সকল পদ ও সাধারণ সদস্য পদ থেকে বহিস্কার করা হলো।

বেলপুকুরিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি বদিউজ্জামান বদি গত নির্বাচনে দলের মনোনয়নে নৌকা প্রতীক নিয়ে চেয়ারম্যান নির্বাচিত হন। এবার তিনি দলীয় মনোনয়ন পাননি। এবার এই ইউনিয়ন আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন উপজেলা কৃষকলীগের সভাপতি রাজিবুল ইসলাম।

বদিউজ্জামান বদি এই ইউনিয়নে আরও ৪ বার চেয়ারম্যান নির্বাচিত হয়েছিলেন। আওয়ামী লীগের এই প্রবীন নেতার এক ছেলে আওয়ামী লীগের মনোনয়ন পেয়ে রাজশাহী জেলা পরিষদের সদস্য এবং উপজেলা আওয়ামী লীগের শিল্প বিষয়ক সম্পাদক। তার অপর ছেলে উপজেলা যুবলীগের সভাপতি। তার দুই ছেলে পিতার পক্ষে ভোটের প্রচার প্রচারণা চালাচ্ছেন।

আব্দুল মালেক বলেন, দলের উচ্চপদস্তদের নির্দেশনা ও গঠনতন্ত্র অনুযায়ী দল থেকে বদিউজ্জামান বদি কে বহিস্কার করা হয়েছে। তার দুই ছেলে যদি দলীয় সিদ্ধান্ত অমান্য করে স্বতন্ত্র প্রার্থীর পক্ষে প্রচারণা চালায় তবে গঠনতন্ত্র অনুযায়ী তাদের বিরুদ্ধে ও সাংগঠনিক কঠোর ব্যবস্থা নেয়া হবে।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো পড়ুন
Close
Back to top button