রাজশাহীরাজশাহী সংবাদ

গত ২৪ ঘন্টায় রাজশাহীর করোনা ইউনিটে মৃত্যু ২৫

নিজস্ব প্রতিবেদকঃ

রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে একদিনে রেকর্ড ২৫ জনের মৃত্যু হয়েছে। গতকাল সোমবার সকাল ৬টা থেকে আজ মঙ্গলবার সকাল ৬টার মধ্যে মারা যাওয়াদের মধ্যে ৯ জনের করোনা পজেটিভ ছিল। বাকি ১৬ জন করোনা উপসর্গ নিয়ে চিকিৎসাধীন অবস্থায় মারা যান।

হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী বলেন, মারা যাওয়াদের মধ্যে রাজশাহীর ১২ জন, চাঁপাইনবাগঞ্জের ৫ জন, নাটোরের ৫ জন, নওগাঁর ২ জন ও চুয়াডাঙ্গার ১ জন। এদের মধ্যে ১৫ জন পুরুষ ও ১০ মহিলা । নতুন করে মারা যাওয়াদের মধ্যে ১১ জনের বয়স ৬১ বছরের উপরে। বাকিদের মধ্যে ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ৫ জন, ৪১ থেকে ৫০ বছর বয়সের মধ্যে ৪ জন, ৩১ থেকে ৪০ বছর বয়সের ৩ জন এবং ২১ থেকে ৩০ বছর বয়সের ২ জন। এ নিয়ে চলতি মাসে (১ জুন সকাল ৬টা থেকে আজ ২৯ জুন সকাল ৬টা পর্যন্ত) এ হাসপাতালের করোনা ইউনিটে মারা গেলেন ৩৪০ জন।

শামীম ইয়াজদানী জানান, গত ২৪ ঘন্টায় হাসপাতালে ভর্তি হয়েছেন ৭০ জন। এর মধ্যে রাজশাহীর ৩৬ জন, চাঁপাইনবাবগঞ্জের ১০ জন, নাটোরের ৭ জন, নওগাঁর ১১ জন, পাবনার ১ জন, কুষ্টিয়ার ১ জন, সিরাগঞ্জের ১ জন, চুয়াডাঙ্গার ১ জন, ঝিনাইদহের ১ জন ও মেহেরপুরের ১ জন। সুস্থ্য হয়ে হাসপাতাল ছেড়েছেন ৫০ জন। আজ মঙ্গলবার সকাল ৬টা পর্যন্ত ৪০৫ বেডের বিপরীতে চিকিৎসাধীন আছেন ৪৫৯ জন। অতিরিক্ত রোগিদের মেঝে ও বারান্দায় রেখে চিকিৎসার ব্যবস্থা করা হয়েছে।কোভিড ইউনিটে চিকিৎসাধীন রোগিদের মধ্যে রাজশাহীর ৩০৭ জন, চাঁপাইনবাবগঞ্জের ৫১ জন, নাটোরের ৩১ জন, নওগাঁর ৩৭ জন, পাবনার ২৪ জন, কুষ্টিয়ার ৩ জন, চুয়াডাঙ্গার ২ জন, দিনাজপুরের ২ জন, মেহেরপুরের ১ জন ও ঢাকার ১ জন। আইসিইউতে ভর্তি আছেন ১৮ জন।

রাজশাহীতে আরও বাড়ল করোনাভাইরাসের সংক্রমণ।গত সোমবার দুইটি ল্যাবে রাজশাহী জেলার ৪৫৫ নমুনা পরীক্ষা করে ১৬৮ জনের শরীরে করোনাভাইরাস পাওয়া গেছে। যা আগের দিনের চেয়ে ৯ দশমিক ৮ শতাংশ বেড়ে করোনা শনাক্তের হার ৩৬ দশমিক ৯২ শতাংশ। আজ মঙ্গলবার ৩৩ দশমিক ৫ ।ঈদের পর থেকে রাজশাহীতে করোনার সংক্রমণ বাড়তে থাকে। শনাক্তের হার ৬০ শতাংশের উপরে উঠলে গত ১১ জুন সিটি করপোরেশন এলাকায় এক সপ্তাহের লকডাউন ঘোষণা করে প্রশাসন।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button