চাপাই নবাবগঞ্জরাজশাহীরাজশাহী সংবাদ

চাঁপাই নবাবগঞ্জ জেলাপরিষদের আলোচিত ড্রাইভার কে এই ইকবাল- ড্রাইভারের মুখোশে ভয়ংকর সব কাহীনি

নিজস্ব প্রতিবেদকঃ

একজন সরকারি গাড়ি চালকের কালোদাপট দুই জেলায় বিস্তার করা সহ ডজন অভিযোগ নিয়ে কিভাবে এখনো বহাল তবিয়্যতে জেলা পরিষদের মত গুরুত্বপূর্ণ জায়গায় করছেন চাকরি সেটি নিয়ে সৃস্টি হয়েছে তোলপাড়।

অনুসন্ধানে বেরিয়ে এসেছে ড্রাইভার ইকবালের লোমহর্ষক সব ঘটনা। রাজশাহীর কাশিয়াডাংগা থানার বিদ্দির পাঠান এলাকার আফজাল হোসেনের ছেলে ইকবাল। তার বাবাও রাজশাহীর জেলা পরিষদের গাড়ির  ড্রাইভার। বাবার সুপারিশেই ২০০৩ সালে চাঁপাইনবাবগঞ্জ জেলা পরিষদের গাড়ির ড্রাইভার হিসেবে যোগদান করেন। ১৯৮৮ সনে নির্মিত এই জেলা পরিষদে ইকবাল ড্রাইভার হিসেবে যোগদান করার পর থেকেই উঠে আসে তার নামে একাধিক অভিযোগ। পরিষদের চেয়ারম্যানের ড্রাইভার হয়ার সুবাদে অনেকেই তার অপরাধ গুলো আমলে নেননা ।

পরিষদে চাকরি দেয়ার কথা বলে একাধিক ব্যক্তির নিকট মোটা অংকের টাকা গ্রহন করা বিচার শালিস হয়ার ঘটনা রয়েছে এই ইকবালের নামে। দুইটি ছেলেমেয়ে থাকা অবস্থায়  চাঁপাইনবাবগঞ্জের ভিন্ন ধর্মীয় এক নারীর উপর কুনজর পড়ে এই ইকবালের। এরই ধারা বাহিকতায় সেই ভিন্ন ধর্মীয় মেয়েকে বিয়ে করে গোপনে রেখে পূর্বের স্ত্রীর উপর বিভিন্ন ভাবে অত্যাচার শুরুকরে এই ড্রাইভার ইকবাল। তার অত্যাচার সইতে না পেরে তার পূর্বের স্ত্রী লাইলা বেগম চলতি বছরের ৩০ জানুয়ারি কাশিয়াডাংগা থানায় একটি ডাইরি করেন যাহার ডাইরি নং ১৩৯৮। এর পরেও ইকবাল থেমে থাকেনি তার চাচার সহযোগিতায় হিংস হয়ে উঠে বিভিন্ন ভাবে হয়রানি মুলক কাজ করতে থাকেন।

এই নিয়ে নিজের নিরাপত্তা সহ ব্যবস্থা গ্রহনের জন্য ফেব্রুয়ারি মাসের ৭ তারিখে মাননীয় প্রধানমন্ত্রীর  নিকট একটি লিখিত আবেদন করেন। এর পরে চলতি মার্চ মাসের ৪ তারিখে আবারো চাঁপাই নবাবগঞ্জ জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা বরাবর ঘটনার বিবরন দিয়ে অভিযোগ দায়ের করেন  তার পূর্বের স্ত্রী লায়লা বেগম। কালো অর্থের দাপটে কোন কিছুকেই তোয়াক্কা করছেনা ভয়ংকর ইকবাল। গভির অনুসন্ধানে বেরিয়ে এসেছে এই ইকবালের থলের বিড়াল। চাঁপাইনবাবগঞ্জ রাজশাহীতে ইকবালের নিজস্ব তিনটি বিলাস বহুল গাড়ি ভাড়াতে চলে। রাজশাহী শহরের পূর্ব লগ্নে দুইজন শেয়ারে ক্রয় করেছে ১২ বিঘা জমি যার অনুমানিক মুল্য ৩ কোটি টাকা।

নিজের ব্যবহারের জন্য রেখেছে ৩লক্ষ টাকা মুল্যের মটর সাইকেল। কৌশল করে এখনো রয়েছে ভাড়া বাসায় সেখানে করেছে রাজকীয় সব ফার্নিচার আসবাব পত্র। উত্তর অঞ্চলের মাদকের বড় রুট হিসেবে চাঁপাইনবাবগঞ্জের কয়েকটি পথ কে ধরাহয়। অভিযোগ রয়েছে ইকবালের নিজস্ব গাড়িতে মাদকের সব বড় চালান দেশের বিভিন্ন প্রান্তে পৌছেযায় ইকবালের ইশারায়। ইকবালের সেই সকল সিন্ডিকেটের নাম পরবর্তী সংবাদে প্রকাশ করা হবে। ইকবালের অনিয়মের একাধিক প্রমান গনমাধ্যম কর্মীদের নিকট এসেছে। তবে চাঁপাইনবাবগঞ্জ জেলা পরিষদের কোন এক বড় কর্মকর্তার সাথে ইকবালের রয়েছে এলকোহল সম্পর্ক তার দাপটেই ইকবাল বেপরোয়া হয়ে উঠেছে।

সেই এলকোহল বাবুর সাথে যোগ সাজস করে নিজের ছোট বনের স্বামীকে একই স্থানের প্রধান নির্বাহী কর্মকর্তার ড্রাইভারের চাকরি নিয়ে দিয়েছেন। দুই ড্রাইভার রাজত্ব করছেন জেলা পরিষদে। অভিযোগ রয়েছে বিভিন্ন সময়  জেলা পরিষদের চেয়ারম্যানের নাম ব্যবহার করেন এই ইকবাল। ইকবালের রাতারাতি ফুলে উঠার বিষয় নিয়ে নাম প্রকাশ না করার শর্তে তার একজন আপনজন বলেন ইকবালের নামে কয়েক কোটি টাকার হিসেব মিলবে। এত টাকা উৎসের পেছনে কি রয়েছে, কারা রয়েছে সেটি দ্রুত তদন্ত সহ ব্যবস্থা গ্রহন জরুরি বলে মনে করছেন সংশ্লীষ্ট মহল।

অসহায় ইকবালের স্ত্রী সংবাদ চলমানকে বলেন ইকবালের কালো ক্ষমতা দিয়ে আমাকে একাধিক বার বিভিন্ন ভাবে হুমকি প্রদান করছে। তিনি বলেন আমি নিরুপায় হয়ে পড়েছি। দুটি সন্তান নিয়ে মানবেতর জীবন যাপন করছি। এই মত অবস্থায় আমি সংশ্লীষ্ট মহলের সু দৃস্টি কামনা করছি। ইকবালের সাথে ভিন্ন ধর্মীয় নারীর বিয়ের বিষয়টি নিয়ে সেই ভিন্ন ধর্মীয় নারীর মা মিডিয়ার সামনে কথা বলতে না চাইলেও মিডিয়া কর্মীদের গোপন ক্যামেরায় উঠে আসে তার স্বীকার মুলক কথা। এই বিয়ের বিষয়ে  ইকবাল প্রথমে অস্বীকার করলেও পরে স্বীকার করেন যা প্রমান স্বরুপ গনমাধ্যম কর্মীদের নিকট রয়েছে।

 

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button