রাজশাহীরাজশাহী সংবাদরাজশাহী সংবাদসংবাদ সারাদেশ

ক্যান্সার আক্রান্ত মায়ের জীবন বাঁচাতে চান রাবি শিক্ষার্থী

নিজস্ব প্রতিবেদকঃ

মরণব্যাধী ক্যান্সার আক্রান্ত মা হেলানা খাতুনের (৫৫) স্বপ্ন ছেলে বিশ্ববিদ্যালয়ের পড়াশোনা শেষে সরকারি চাকরি করবে ছেলে। অভাবের সংসারে হাল ধরবে। সেই স্বপ্ন হয়তো ছেলে বাস্তবায়ন করতে পারবে। তবে ছেলের এই সাফল্য ক্যান্সার আক্রান্ত মা দেখে যেতে পারবেন কিনা তা নিয়ে প্রতিদিন চোখের পানি ফেলছেন ছেলে। কেননা, তার মা যে এক জটিল রোগ মরণব্যাধী ক্যান্সারে ভুগছেন।

বলা হচ্ছে, রাজশাহী বিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের মাস্টার্সের শিক্ষার্থী আল-আমিনের কথা। তার মা দুরারোগ্য ক্যান্সারে আক্রান্ত।মা হেলানা খাতুনকে উন্নত চিকিৎসার জন্য ভারতে নেওয়ার পরামর্শ দিয়েছেন চিকিৎসকরা। যার জন্য খরচ হবে প্রায় ৮লাখ টাকার অধিক। কিন্তু এতো টাকা আল-আমিনের পরিবারের পক্ষে বহন করা সম্ভব নয়। অর্থের অভাবে কোনো রকম হোমিওপ্যাথি চিকিৎসা করাচ্ছেন তার মাকে। তাই তার মায়ের চিকিৎসার জন্য সমাজের বিত্তবান ও হৃদয়বান ব্যক্তিদের এগিয়ে আসার অনুরোধ জানিয়েছে পরিবারটি।

এ প্রসঙ্গে আল-আমিন বলেন, গত দুইবছর ধরেই আমার মা পেটে ব্যথা অনুভব করেন। তাই পেটে ব্যথার স্বাভাবিক চিকিৎসাই নেওয়া হচ্ছিল। কিন্তু গত দুইমাস আগে হঠাৎ করেই অসহনীয় ব্যথা, বমি, আর ক্ষণেক্ষণে মূর্ছা যেতে শুরু করে। পরে তাকে ময়মনসিংহ মেডিকেল কলেজে ভর্তি করানো হয়। ময়মনসিংহ পপুলার ডায়াগনস্টিক সেন্টারের অনকোলজিস্ট ডা. আমিনুল ইসলামের তত্বাবধানে চিকিৎসা করা হয়। গত মাসের শেষদিকে ডাক্তার জানান মায়ের ক্যান্সার হয়েছে। তাকে উন্নত চিকিৎসার জন্য ভারতে পাঠানোর পরামর্শ দিয়েছেন চিকিৎসক।

তিনি আরও বলেন, আমার বাবা একজন কৃষক, রোজগার নেই। বড় ভাইয়ের একার পক্ষে সংসার চালানোই কষ্টকর। এদিকে আমার পড়াশোনা চালিয়ে যাওয়া হচ্ছে না। আর হবে কিনা জানি না। চিকিৎসার অর্থ সংগ্রহ করতে না পারলে আমার কলিজার টুকরো মাকে বাঁচানো সম্ভব হবে না।

তিনি তার মায়ের চিকিৎসার জন্য বিত্তবানদের সহযোগিতার পাশাপাশি সকলের নিকট দোয়া প্রার্থনা করেছেন। এদিকে আল-আমিনের মায়ের চিকিৎসার খরচের অর্থগ্রহে তার সহপাঠীরা নানা ক্যাম্পেইন ও অর্থ সংগ্রহের কাজ করে যাচ্ছেন।

রাবি শিক্ষার্থী আল আমিনের মায়ের চিকিৎসার জন্য সহযোগিতা পাঠাতে নিচের হিসাব নম্বরে-

বিকাশঃ ০১৭৭৩৭৮৮১৫৪ (বিজয়), রকেট: ০১৭৫৩৬৬৬৬৮০ (সুব্রত)।

নগদঃ ০১৬২৫৪১৭৩০৩ (শামীম), অগ্রণী ব্যাংক একাউন্ট: ০২০০০০৯৯২০৮০৪ (একাউন্ট নাম- মো: মিলন মিয়া)

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button