রাজশাহীরাজশাহী সংবাদরাজশাহী সংবাদসংবাদ সারাদেশসারাদেশ

আলোচনা ছাড়াই আলোকিত এমন একজন আইনজিবী

 ষ্টাফ রিপোর্টারঃ

কোন আলোচনায় নেই, কোন ফেসবুকের পাতায়, নেই তিনি রয়েছেন মানুষের হৃদয়ে। আর তার নাম ব্যারিষ্টার আবুবাক্কার সিদ্দিক রাজন। রাজশাহীর পুঠিয়া উপজেলায় তার জন্ম।

আজ থেকে নয় দীর্ঘ ১ মাস কুড়িদিন ধরে মানুষের দ্বারে দ্বারে খাবার হাতে রাতের আধারে ছুটে চলেছেন এই চৌকস আইনজীবি। তার ইচ্ছে নেই নিজের দেওয়া উপহার সামগ্রী মিডিয়া অথবা ফেসবুকের পাতায় ভেঁসে উঠুক। কিন্তু সংবাদ চলমান ও নাছোড়। এই  নিউজ পোর্টাল প্রকৃত ঘটনা প্রকাশ করতে বদ্ধ পরিকর। দীর্ঘ অনুসন্ধানে বেরিয়ে এসেছে এই ব্যারিস্টারের ভালোবাসার ভিন্ন চিত্র।

দেশে  চলমান  পরিস্থিতিতে তিনি চলতি বছরের ২৯ মার্চ থেকে শুরু করেছেন তার নিজ মাতৃভুমি এলাকা পুঠিয়ার মানুষের পাশে  উপহার সামগ্রী নিয়ে দাড়ানো, যা দেখে অনেকেই হতবাক হয়ে বলাবলি করছেন   এমন নিরব ভাবে মানুষের পাশে দাড়ানো ব্যক্তি পুর্বে তারা কখনো দেখেনি। নাম প্রকাশ না করার শর্তে ব্যারিষ্টার রাজনের একজন আস্থাভাজন বলেন তিনি লক ডাউন শুরু হওয়ার পর থেকে কোন দিন রাতের বেলায় ঠিকভাবে ঘুমাননি। প্রতিটি রাত শুধু মানুষের খোজ খবর আর উপহার সামগ্রী তাদের বাড়িতে পৌছানো এটিই ছিল তার নিত্যদিনের কাজ। সুত্রটি আরো বলেন ঢাকায় তার ভাড়া কৃত বাসা অফিস কোনটির ভাড়া তিনি পরিশোধ করেননি। তিনি বাড়ি ওয়ালাকে জানিয়ে দুই মাসের অফিস ও বাসা ভাড়ার অর্থ নিজের অনুদানের তহবিলে জমা করে মানুষের পাশে সর্বক্ষন থাকছেন এই মানুষটি।

শুধু তাই নয় বর্তমানে তিনি বাস ট্রাক সহ যানবাহনে কর্মরত শ্রমিকদের পাশে ছুটছেন রাতের আধারে। কারো দেওয়া চতুর বাজি তালিকায় গুরুত্ব না দিয়ে নিজেই হাতেমতাই এর মত চলমান রেখেছেন তার ভালোবাসার কার্যক্রম। ব্যারিষ্টারের ভালোবাসার উপহার সামগ্রী পেয়ে পুঠিয়া উপজেলার জৈনক ব্যক্তি বলেন পুর্বে অনেক ব্যক্তির আস্বাস বিশ্বাস দেখেছি কিন্তু এমন মানুষের দেখা কখনো মিলেনি। মনে হচ্ছে এবার সত্যিকারের একজন মানুষের আবির্ভাব ঘটলো এই অবহেলিত পুঠিয়া দুর্গাপুরের মানুষের ভাগ্যে।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button