সংবাদ সারাদেশসারাদেশ

স্বামী-স্ত্রীর যুদ্ধ নিয়ে তোলপাড়

লক্ষীপুর প্রতিনিধিঃ

মাত্র কয়েকদিন পর লক্ষ্মীপুর পৌরসভা নির্বাচন অনুষ্ঠিত হবে ২৮ নভেম্বর। এই নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগ মনোনীত (নৌকা প্রতীক) মোজাম্মেল হায়দার মাসুম ভূঁইয়ার বিরুদ্ধে প্রার্থী হয়েছেন তার স্ত্রী শাহেলা শারমীন এ যেন চমক সৃস্টি হয়েছে এলাকা বাসির মুখে মুখে। 

৪ নভেম্বর যাচাই-বাছাই শেষে স্বামী-স্ত্রী দুজনের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করেন নির্বাচন কমিশন। এর আগে দাখিলের শেষ দিন গত ২ নভেম্বর জেলা নির্বাচন রিটার্নিং অফিসারের কাছে তারা মনোনয়নপত্র জমা দেন। 

বিষয়টি ভোটারদের মধ্যে আলোচনার জন্ম দিয়েছে। একই সঙ্গে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী একেএম বদরুল আলম শাম্মীসহ চারজনের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয় বাছাই পর্বে। 

এই দিন কাউন্সিলর প্রার্থীর মধ্যে হলফনামায় তথ্য গোপন করায় ৯জন ও ঋণ খেলাপীর দায়ে ৪জন কাউন্সিলর প্রার্থীর মনোনয়ন বাতিল করে নির্বাচন কমিশন।

সব মিলিয়ে লক্ষ্মীপুর পৌরসভা নির্বাচনে মেয়র পদে ৬জন এবং কাউন্সিলর পদে ৮১ জন ও সংরক্ষিত নারী আসনে ২০ জন প্রার্থীর মনোনয়নপত্র বৈধতা ঘোষণা করা হয় বলে নির্বাচন কমিশন সূত্র জানায়। 

অন্যান্য মেয়র প্রার্থীরা হলেন, আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি জাকির আল মামুন ভূঁইয়া, ইসলামী আন্দোলন বাংলাদেশের জহির উদ্দিন, জাতীয়তাবাদী গণতান্ত্রিক আন্দোলন (এনবিএন) আবদুর রহিম।

জানতে চাইলে আওয়ামী লীগের মনোনীত মেয়র প্রার্থী মোজাম্মেল হায়দার মাসুম ভূঁইয়া বলেন, শাহেলা শারমীন আওয়ামীলীগ পরিবারের সদস্য। আশাকরি প্রত্যাহারের শেষ সময়ের আগেই তার স্ত্রীসহ অন্যান্য বিদ্রোহী প্রার্থীরা তাদের প্রার্থীতা প্রত্যাহার করে নিবেন। এ সময় নৌকা প্রতিকে ভোট দিয়ে শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে সকলকে ঐক্যবদ্ধভাবে কাজ করার আহবান জানান।

সদর উপজেলা নির্বাচন কর্মকর্তা স্বপন কুমার ভৌমিক বলেন, সংবাদ চলমানকে বলেন আগামী ২৮ নভেম্বর লক্ষ্মীপুর পৌরসভা নির্বাচন অনুষ্ঠিত হবে। এখানেও ইভিএমের মাধ্যমে ভোটগ্রহণ করা হবে। ১১ নভেম্বর প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন। ১২ নভেম্বর প্রার্থীদের প্রতীক বরাদ্দ দেওয়া হবে। এই নির্বাচনে স্বামী স্ত্রীর এমন ভোট যুদ্ধের খবর এলাকা বাসির মাঝে চমক সৃস্টি করেছে। অনেকেই বলছেন এই ভোট যুদ্ধ যেন সাংসারিক যুদ্ধে পরিণত না হয়।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button