সংবাদ সারাদেশসারাদেশ

চট্টগ্রাম উপনির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছে ১ জন স্বতন্ত্রসহ ৫ প্রার্থী

চট্টগ্রাম প্রতিনিধিঃ

বৃহস্পতিবার সকাল ৮টা থেকে চট্টগ্রাম-৮ বোয়ালখালী-চান্দগাঁও আসনে উপনির্বাচনের ভোটগ্রহণ শুরু হয়েছে। এবং বিকেল ৪টা পর্যন্ত ভোট গ্রহণ চলবে। উপনির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছে ১ জন স্বতন্ত্র সহ ৫ প্রার্থী।

প্রার্থীরা হলেন, আওয়ামী লীগের নৌকা প্রতীকের প্রার্থী নোমান আল মাহমুদ, ইসলামিক ফ্রন্ট বাংলাদেশের চেয়ার প্রতীকের প্রার্থী সৈয়দ মুহাম্মদ ফরিদ উদ্দিন, স্বতন্ত্র হিসেবে একতারা প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন রমজান আলী, ন্যাশনাল পিপলস পার্টির (এনপিপির) আম প্রতীকের প্রার্থী কামাল পাশা এবং ইসলামিক ফ্রন্টের মোমবাতি প্রতীকের প্রার্থী সেহাব উদ্দিন মুহাম্মদ আব্দুস সামাদ।

চট্টগ্রাম আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং অফিসার মোহাম্মদ হাসানুজ্জামান বলেন, সুষ্ঠুভাবে ভোট গ্রহণের জন্য যাবতীয় প্রস্তুতি নেয়া হয়েছে। নির্বাচনকে ঘিরে অপ্রীতিকর কোনো ঘটনা ঘটেনি। কোনো ধরনের অভিযোগও আসেনি। নির্বাচনে পর্যাপ্ত পুলিশ, আনসার এবং র‍্যাব মোতায়েন আছে। পাশাপাশি জুডিশিয়াল ও নির্বাহী ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করছে, আশাবাদী শান্তিপূর্ণভাবে নির্বাচন শেষ হবে।

নির্বাচন অফিস সূত্র থেকে জানাযায়, চট্টগ্রাম-৮ বোয়ালখালী-চান্দগাঁও আসনে মোট ভোটার সংখ্যা ৫ লাখ ১৭ হাজার ৬৫২ জন। এর মধ্যে পুরুষ ২ লাখ ৬৩ হাজার ৫৪৩ জন, নারী ২ লাখ ৫৪ হাজার ১০৯ জন। এবং মোট ১৯০টি ভোটকেন্দ্রের মধ্যে ৭৬টি কেন্দ্রকে গুরুত্বপূর্ণ কেন্দ্র হিসেবে চিহ্নিত করা হয়েছে বলেও জানা গেছে।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button