নাটোররাজশাহীসংবাদ সারাদেশ

নাটোরে ৮০টি আম গাছ কেটে ফেলেছে দুর্বৃত্তরা

মনজুরুল ইসলাম নাটোর প্রতিনিধিঃ

নাটোরের বড়াইগ্রামে শত্রুতা করে আনোয়ার হোসেন নামের এক কৃষকের প্রায় ২বিঘা জমির ৮০টি আমের গাছ কেটে ফেলেছে দুর্বৃত্তরা।এতে প্রায় লক্ষাধিক টাকার ক্ষতিসাধন হয়েছে তার।

স্থানীয় সূত্রে জানা যায়, শুক্রবার দিবাগত রাতে অজ্ঞাত দুর্বৃত্তের দল উপজেলার জোয়াড়ী ইউনিয়নের কুমরুল গ্রামে মৃত রিয়াজ উদ্দিন মন্ডলের ছেলে আনোয়ার হোসেনের ২বিঘা জমিতে রোপনকৃত ৮০ টি আমরুপালি জাতের আমের গাছ কেটে রেখে যায়। শনিবার বিকালে জমির মালিক বাগানে গিয়ে গাছকাটার দৃশ্য দেখে হতবাক হয়ে যান। বাগান মালিক আনোয়ার হোসেন জানান কে বা কারা বাগানের গাছগুলি কেটে ফেলেছে তা জানা নেই।

গাছগুলি থেকে উৎপাদিত আম বিক্রি করে সচ্ছলভাবে সংসার চলবে, প্রতিবেশী ও স্বজনদের দিব এ প্রত্যাশায় গত সাত বছর যাবত নিরলসভাবে গাছগুলি পরিচর্যা করে আসছি। এলাকাবাসীর ধারণা কেটেফেলা আম গাছগুলি হতে আগামী আমের মৌসুমে লক্ষাধিক টাকার আম উৎপাদন হতো। হঠাৎ করে এমন কাজ করায় ক্ষতিগ্রস্থ বাগান মালিকের দীর্ঘ কয়েক বছরের কষ্টের পরিচর্যা বিফলে গেল। রাতের আাঁধারে বাগানের আম গাছ কর্তণ করায় উপজেলার আমচাষীরা শঙ্কিত হয়ে পড়েছেন। গাছের সাথে শত্রুতাকারীদের খুঁজে বের করে দৃষ্টান্তমূলক শস্তির দাবী জানিয়েছেন এলাকাবাসি।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button