সংবাদ সারাদেশ

বসতঘরের জায়গায় হলো অমায়িক দুই ভাইয়ের কবর

সংবাদ চলমান ডেস্কঃ

এবারে দেশেই কোরবানির ঈদ উদযাপনের পরিকল্পনা আগে থেকেই করেছিলেন দুই ভাই রাসেল ও হিমেল। বাড়িতে নতুন করে বসতঘর নির্মাণের পরিকল্পনাও ছিল। হঠাৎ তাদের স্বদেশ যাত্রা ও স্বপ্নের ঘর বানানোর পরিকল্পনা ভেস্তে দিল করোনাভাইরাস। পরিকল্পনা অনুযায়ী হয়তো দুই ভাই বাড়িতে আসেনি, তবে বাড়িতে এসেছে লাশ হয়ে। আর তাদের স্বপ্নের বসতঘরের জায়গায় হলো অমায়িক দুই ভাইয়ের কবর।

গতকাল সোমবার সকালে ময়মনসিংহের নান্দাইলের চন্ডীপাশা ইউপির নিজবানাইল গ্রামের বাড়িতে দুই ভাইয়ের লাশ আসার পর জানাজা শেষে তাদের লাশ দাফন করা হয়। এ সময় এলাকায় নেমে আসে শোকের ছায়া।

স্থানীয়রা জানায়, ১৯৯১ সালে ডিবি-১ পেয়ে আমেরিকা যান নিজবানাইল গ্রামের সিরাজুল ইসলাম ভূঁইয়া। দেশটির নিউইয়র্ক শহরের এরোস্টিয়া নামক স্থানে বসবাস করেন তিনি। তিনি সেখানে নির্বাচন কমিশনে চাকরি করছেন। এক পর্যায়ে স্ত্রীসহ তিন ছেলে মোজাম্মেল হক রাসেল, হিমেল হক জয়, আমিনুল হক আপেল ও মেয়ে সাদিয়া শাওলিন বৈশাখীকেও আমেরিকা নিয়ে যান তিনি। বড় ও মেজো ছেলে চাকরি করতেন। ছোট ছেলে ও একমাত্র মেয়ে এখনো পড়াশোনায় রয়েছে। সুখের সংসার ছিল সিরাজুল ইসলামের। কিন্তু তার সুখের সংসার তছনছ করে দেয় একটি সড়ক দুর্ঘটনা।

পারিবারিক সূত্রে জানা যায়, সাপ্তাহিক ছুটিতে তিন ভাই তাদের বন্ধু টাঙ্গাইলের শিহাবকে নিয়ে ব্যক্তিগত গাড়িতে কানাডার নায়েগ্রা জলপ্রপাত দেখতে যান। সেখানে দুদিন অবস্থানের পর স্থানীয় সময় গত সোমবার (১৭ আগস্ট) রাত ১টায় বাড়ি ফেরার পথে ছিলেন তারা। বাড়ি থেকে প্রায় ৩০০ মাইল দূরে বেলইউ নামক স্থানে একটি সড়ক দুর্ঘটনায় চারজন আহত হন। তাৎক্ষণিক তাদের গুরুতর অবস্থায় হাসপাতালে নিলে রাসেল ও হিমেল মারা যান। অবশেষে সব আনুষ্ঠানিকতা শেষে গতকাল রোববার দুই ভাইয়ের লাশ দেশে আনা হয়েছে।

সোমবার সকালে দুই ভাইয়ের লাশ দেখতে বাড়ির সামনে ভিড় করেন স্বজন ও  প্রতিবেশীরা। সামিয়ানা টানিয়ে ভেতরে রাখা সারিবদ্ধ দুই ভাইয়ের লাশ দেখে যান হাজার হাজার মানুষ। দুই ভাইয়ের কথা স্মরণ করে অনেকেই ফেলেছেন চোখের পানি। বাড়ির ভেতরে কান্নাকাটি করেছেন নারীরাও।

রাসেল ও হিমেলের চাচাত ভাই মোশাররফ হোসেন ভূঁইয়া জুয়েল জানান, গত মঙ্গলবার রাতে দুই ভাইয়ের মৃত্যুর খবর পান তারা। তিনি বলেন, দুই ভাই খুবই অমায়িক স্বভাবের ছিল। বাড়িতে এলেই সবার সঙ্গে হৃদ্যতা রেখে চলত তারা।

পারিবারিক সূত্রে জানা যায়, করোনার প্রাদুর্ভাবের আগে বাড়িতে বসতঘর নির্মাণের জন্য স্থান নির্ধারণ করা হয়েছিল। সেখানে তিন ভাই তাদের স্বপ্নের ঘরের পরিকল্পনাও করেছিল। কিন্তু ঘর বানানোর জায়গায় এখন হচ্ছে দুই ভাইয়ের কবর। পাশাপাশি দুই ভাইয়ের লাশ রেখে জানাজা অংশ নেয়া অনেক মানুষ চোখের পানি ফেলছেন অঝোরে বলে জানা গেছে।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button