রাজশাহী

অটো রিক্সার নিয়ন্ত্রন চায় রাজশাহী বাসি

নুরজামাল ইসলামঃ

রাজশাহীতে তিন চাকা, চার চাকা, বেপরোয়া অটো রিক্সার নিয়ন্ত্রন চায় রাজশাহীতে বসবাস কারী সাধারন মানুষ। এই নিয়ে আজ শনিবার সকাল থেকেই নগরীর বিভিন্ন মোড়ে চায়ের দোকানে চলছে আলোচনা সমালোচনার ঝড়।

তবে সুশিল সমাজ এই নিয়ে ভিন্ন মন্তব্য করেছেন তারা বলছেন পূর্বে এমন অনেক আইন শুনেছি যেখানে বলা হয়েছে সিটি কর্পোরেশনের পক্ষ থেকে নেওয়া হয়েছে বিভিন্ন উদ্যেগ যেমন দুই সিফটে চলবে এই সকল অটো রিক্সা, তাদের চিহ্নিত করে দেওয়া সহ একাধিক উদ্যেগ ছিল রাসিকের।

কিন্তু বাস্তবে তা আর ফুটে উঠছেনা। অল্প কয়েক দিন এমন আইনে অটো রিক্সা চালকরা কান দিলেও করোনার অজুহাতে তা আর মানছেনা। অভিযোগ রয়েছে অনেক গ্রাম গঞ্জের অটো চালক সিটির দালালদের অটোর মালিক সাজিয়ে করে নিয়েছে অটোর লাইসেন্স যা সিটি কর্পোরেশনের তাদারকি তে বেরিয়ে আসা সম্ভব। তবে এই অনিয়মের সাথে সিটি কর্পোরেশনের লাইসেন্স শাখার জৈনক ব্যক্তিরা জড়িত থাকার অভিযোগ উঠেছে। আর তাদের দুর্বলতার কারনেই আজ রাজশাহীতে নিয়ম বহিভুত ভাবে অটো রিক্সার কারনে মরন মিছিলে পরিনত হচ্ছে পথ ঘাট।

গতকাল নগরীর আলিফ লাম মিম ভাটার সামনে এই ভয়ানক অটোর বেপরোয়া চালকের কারনে ঝরেছে তিনটি প্রান। আরো মৃত্যুর সাথে পাঞ্জা লড়ছে। এই জবাব কে কাকে দেবে ? দুর্ঘটনা তো দুর্ঘটনাই আমরা এমন শব্দ ব্যবহার করেই এড়িয়ে যাই, কিন্তু এর প্রতি ফলন চাই কয়জন। রাসিকের মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটন সারাক্ষন মাঠে কাজ করছেন তার প্রিয় নগরী রাজশাহীর জন্য আর এই নগরীকে দাগ লাগাতে যেন গড়ে না উঠে কোন অতিথি। তাই সংশ্লিষ্ট ব্যক্তিদের দাবী দ্বায়ীত্বরতরা আপনাদের দ্বায়ীত্ব এড়িয়ে না গিয়ে সঠিক দ্বায়ীত্ব পালন করুন এমন টাই প্রত্যাশা সুশিল সমাজের।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো পড়ুন
Close
Back to top button