পবাপুঠিয়ারাজশাহী সংবাদ

রাজশাহীতে মনোনয়ন দেওয়ার পূর্বেই সকল প্রার্থীদের ডোপ পরিক্ষার দাবি

মোঃ নুরজামাল ইসলামঃ

রাজশাহীতে মনোনয়ন দেওয়ার পূর্বেই সকল প্রাথীদের ডোপ পরিক্ষার দাবি পৌর নির্বাচনের সময় যতই ঘনিয়ে আসছে সেই সাথে তাল মিলিয়ে বিতর্কিত কিছু ব্যক্তিরাও নাছোড় বান্দা হিসাবে মাঠে নেমেছে তাদের প্রচার প্রচারনা চাঙ্গা করতে।

গভির অনুসন্ধানে বেরিয়ে এসেছে এদের অনেকের আড়ালের চিত্র । যাদের অনেকেই মাদক ব্যবসা সহ মাদকের মরণ থাবার রষানলে দিন কাটে আর তারাই কালো টাকার ক্ষমতায় মেয়র হওয়ার শপ্ন দেখছেন। অভিযোগ রয়েছে রাজশাহীতে যারা পৌর নির্বাচনী প্রচারণায় মাঠে নেমেছেন তাদের অনেকেই এই ভয়ানক মাদকের সাথে জড়িত ।

এদের অনেকের নাম গোয়েন্দা সংস্থার নিকট রয়েছে। ইচ্ছে করলেই সরকারের পক্ষে জানা সম্ভব। তবে এই সকল ব্যক্তিরা যেন সরকারের দেওয়া মনোনয়ন নিয়ে নির্বাচন করতে না পারে সে বিষয়ে সরকারের সু দৃষ্টি কামনা করেছেন সংশ্লিষ্ট মহল। এবার রাজশাহীতে পৌর নির্বাচনের মুল হাতিয়ার হয়ে এই সময়ে বিভিন্ন সিন্ডিকেট করছেন বলেও খবর রয়েছে। অভিযোগ রয়েছে অনেক ক্ষমতাধর মেয়র গন তাদের প্রাইভেট চেম্বার খুলে সেখানে সাধারন মানুষদের সেবা দেওয়ার পরিবর্তে ক্যাডার দের সাথে নিয়ে করছেন মাদক সেবন ।

যা জাতির নিকট প্রশ্ন বিদ্ধ হয়ে দাঁড়িয়েছে । আবার যারা প্রস্তুতি নিচ্ছেন তাদের অনেকেই রাতে মাদক সেবন না করলে সুস্থ থাকতে পারেন না। অনেকেই নিজ এলাকায় চিহ্নিত মাদক সেবন কারি হিসেবে পরিচিত। তাদের ক্ষমতার দাপটে এলাকার নিরহ মানুষ গুলো যেন তাদেরকেই নেতা হিসাবে মানে। আর এই সকল নেতাদের মাথায় রয়েছে স্থানিয় সংসদ সদস্য সহ অনেকের লম্বা হাত। আর তাদের মধ্যে অনেকেই গত নির্বাচনে ও পেয়েছেন দলীয় মনোনয়ন । তবে সরকার দলীয় উপর মহলের ক্লিন নেতারা বলছেন এবার আর সেই সুযোগ নেই যে বিতর্কিত সেই সকল ব্যক্তিরা মনোনয়ন পাবে। যাদের বিরুদ্ধে এমন অভিযোগ রয়েছে তাদের কে কোন ভাবে মনোনয়ন দেওয়া হবেনা বলেও জানিয়েছেন ক্লিন রাজনীতি বিদরা। রাজশাহীর কয়েকটি স্থানে এরই মাঝে ক্ষমতা ধর মেয়রদের বিরুদ্ধে প্রকাশ্যে কথা বলতে শুরু করেছে ক্লিন ইমেজের অনেকেই ।

অনেক জায়গায় আন্দোলন শুরু করেছে স্থানিয়রা তাদের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়া সহ বিভিন্ন অপ্রিতিকর ঘটনাও ঘটেছে দুই দিন পূর্বে । রাজশাহীর একজন ক্লিন ইমেজের সরকার দলীয় ব্যক্তি সংবাদ চলমান কে বলেন এখনি সময় এই সকল বিতর্কিত ব্যক্তিদের দল থেকে ছাটাই করা। তিনি বলেন যারা আন্দোলন করছেন তারা যে সঠিক এমনটি ও নয় তাদের মাঝে কিছু সুযোগ সন্ধানী ব্যক্তিরাও রয়েছে, তাই সরকারের নিকট দাবি আপনার মেধায় দেশ আজ অনেকদূর এগিয়ে আপনি এই সকল ব্যক্তিদের দিকে কঠোর নজরদারি সহ ব্যবস্থা গ্রহন করুন।

আর যারা নিজেদের ক্লিন দাবি করছেন সম্ভব হলে মনোনয়ন দেওয়ার আগে তাদের ডোপ পরিক্ষা করুন । তাহলেই বেরিয়ে যাবে তাদের সততার কিছু প্রমান। আর এমন ব্যক্তিদের যেন মনোনয়ন দেওয়া না হয় যারা অফিসেই করবে মাদক সেবন। এলাকায় নাম লিখিয়ে থাকবেন রাজধানীতে , গরিবের বরাদ্ধ দিয়ে নিজের বিলাস বহুল গাড়ি বাড়ি বানিয়ে করবেন সরকার দলীয় রাজনীতি এমন ব্যক্তিদের রষানল থেকে রেহাই পেতে চায় সাধারন মানুষ।

 

 

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button