রাজশাহী সংবাদসংবাদ সারাদেশ

দেশের সকল পাবলিক বিশ্ববিদ্যালয়ে অনলাইন ক্লাস চালুর দাবিতে মানব বন্ধন

স্টাফ রিপোর্টারঃ

দেশের সকল পাবলিক বিশ্ববিদ্যালয়ে অনলাইন ক্লাস চালু, স্বাস্থ্যখাতে দুর্নীতি ও করোনা পরীক্ষার ফি বাতিলের দাবিতে মানববন্ধন করেছে বাংলাদেশ ছাত্রমৈত্রী রাজশাহী মহানগর। শনিবার বেলা সাড়ে ১১টায় নগরীর সাহেববাজার জিরোপয়েন্টে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।

শারীরিক দূরত্ব বজায় রেখে ঘণ্টাব্যাপী মানববন্ধনে নেতৃবৃন্দ বলেন, দেশের সকল পাবলিক বিশ্ববিদ্যালয়ে  শিক্ষার্থীদের ইন্টারনেট সুবিধা দিয়ে অনলাইন মাধ্যমে শিক্ষা-কার্যক্রম চালাতে হবে। সেক্ষেত্রে অবশ্যই প্রত্যেককে ডেটা কেনার পর্যাপ্ত অর্থ বরাদ্দ করে শিক্ষা-ভর্তুকির আওতায় আনতে হবে। একই সঙ্গে পরিস্থিতি এবং শিক্ষার্থীদের আর্থিক সমস্যা বিবেচনা করে সকল ফি মওকুফ অথবা কমাতে হবে।
বক্তারা বলেন, করোনাভাইরাস চিকিৎসায় অব্যবস্থপনা চরম সঙ্কটে নিয়ে যাবে। রোগী ভর্তি ও চিকিৎসা, নমুনা দেওয়ায় বিড়ম্বনা, রোগী ও তাদের স্বজনদের সঙ্গে হাসপাতাল কর্তৃপক্ষের অশালীন আচরণ এখন নিয়মিত অভিযোগে পরিণত হয়েছে। এ পরিস্থিতিতে দায়িত্বশীল পর্যায় থেকে তদারকি না করায় এ খাত দুর্নীতির মহোৎসবে পরিণত হয়েছে।

করোনা পরীক্ষার ফি বাতিলের দাবি জানিয়ে নেতৃবৃন্দ বলেন, করোনাভাইরাস পরীক্ষায় ফি নির্ধারণ গণবিরোধী সিদ্ধান্ত। এতে নিম্ন আয়ের মানুষেরা উপসর্গ থাকার পরও করোনা পরীক্ষা করাতে পারবেন না। দেশে একদিনে সর্বোচ্চ চার হাজার মানুষের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। মহামারী আকারে বিস্তার ঘটেছে করোনার। যেসব দেশ করোনাভাইরাস নিয়ন্ত্রণে আনতে পেরেছে, সেসব দেশে ঘরে ঘরে গিয়ে বিনামূল্যে নমুনা সংগ্রহ ও পরীক্ষার ব্যবস্থা ছিল।

আর আমাদের স্বাস্থ্য মন্ত্রণালয় উল্টো পথে হাঁটছে।
মানববন্ধনে সংহতি প্রকাশ করে বক্তব্য বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি রাজশাহী মহানগর সাধারণ সম্পাদক দেবাশিষ প্রামানিক দেবু, ছাত্রমৈত্রীর নগর কমিটির সহ-সভাপতি সাকিবুল হাসান, সাংগঠনিক সম্পাদক ওহিদুর রহমান ওহি, রাজশাহী কলেজ সভাপতি সাধন, বোয়ালিয়া থানা সভাপতি সিয়াম। মানববন্ধনে সভাপতিত্ব করেন মহানগর ছাত্রমৈত্রীর সভাপতি এ এইচ এম জুয়েল ও পরিচালনা করেন সাধারণ সম্পাদক সম্রাট রায়হান।

 

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button