রাজনীতি

দলের অপরাধীরা নজরদারিতে আছেন, সবাইকে ধরা হবে: কাদের

সংবাদ চলমান ডেস্ক : মাদক, দুর্নীতি ও ক্ষমতার অপব্যবহার রোধে যে শুদ্ধি অভিযান শুরু হয়েছিল তা থেমে যায়নি বলে নেতাকর্মীদের সতর্ক করেছেন ক্ষমতাসীন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। বলেছেন, দলে যারাই অপরাধী সবাই নজরদারিতে আছেন। সবাইকে ধরা হবে।
শনিবার রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউট মিলনায়তনে দলের ২১তম সম্মেলনের কাউন্সিল অধিবেশনে তিনি এসব কথা বলেন।
নেতাকর্মীদের উদ্দেশে কাদের বলেন, ‘দল শক্তিশালী না হলে সরকার শক্তিশালী হবে না। শক্তিশালী সরকারের জন্য দল শক্তিশালী হতে হবে।’ এজন্য দলকে শক্তিশালী করতে সবার প্রতি তাগিদ দেন সাধারণ সম্পাদক।
ওবায়দুল কাদের বলেন, ‘কিছু কিছু নেতা বিশৃঙ্খলা করেন। তা বন্ধ করতে হবে।

আমাদের দলে লাখ লাখ কর্মী আছে, বিতর্কিতদের দলে দরকার নেই। বসন্তের কোকিলেরা সুসময়ে থাকবে, দুঃসময়ে তাদের পাওয়া যাবে না।’ সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বলেন, ‘মাদক, সন্ত্রাস, চাঁদাবাজ, ক্ষমতার অপব্যবহারকারীদের বিরুদ্ধে শেখ হাসিনার অ্যাকশন শুরু হয়েছে। অপকর্ম যারা করেন কখন যে ধরা পড়বেন বলতে পারবেন না।

’ দলে বিশুদ্ধ রক্ত সঞ্চালনের তাগিদ দেন তিনি। অসুস্থ ও অসচ্ছল নেতাদের পাশে দাঁড়াতে বলেন সবাইকে।
‘জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে নেত্রী পাশে দাঁড়িয়েছিলেন’ হৃদরোগে আক্রান্ত হয়ে জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে বঙ্গবন্ধুর দুই কন্যা শেখ হাসিনা ও শেখ রেহানাকে পাশে পেয়েছেন জানিয়ে তাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন ওবায়দুল কাদের।

হৃদরোগে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তির প্রসঙ্গ টেনে কাদের বলেন, ‘সেই জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে প্রধানমন্ত্রী শেখ হাসিনা মমতাময়ী মায়ের মতো আমার পাশে দাঁড়িয়েছিলেন। সেসময় সিদ্ধান্ত গ্রহণ ছিল খুবই জরুরি।

তিনি ভারত থেকে দ্রুততায় দেবী শেঠির মতো বিশিষ্ট চিকিৎসককে যদি ডেকে না আনতেন তাহলে কী হতো আমি জানি না।’
সে স্মৃতি আজ বারবার মনে পড়ছে জানিয়ে কাদের দলের সভাপতির প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।
বঙ্গবন্ধুর আরেক কন্যা শেখ রেহানা কোরআন শরিফ পড়ে আওয়ামী লীগের এই সাধারণ সম্পাদকের জন্য দোয়া করেছেন বলেও জানান কাদের।

নিজের দায়িত্ব প্রসঙ্গে সাধারণ সম্পাদক বলেন, ‘তিন বছর আমি দায়িত্ব পালন করছি। আমি বলব আমি নিজে নই। আমাদের একটা শক্তি ছিল। টিম ওয়ার্ক ছিল। দেড়শ উপজেলা পর্যায়ে সম্মেলনগুলো শেষ করেছি, ২৯টি জেলা সম্মেলন সমাপ্ত করেছি।’

এর আগে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার সভাপতিত্বে সকাল সাড়ে ১০টার দিকে শুরু হয় কাউন্সিল অধিবেশন। শুরুতেই তিনি তৃণমূল থেকে দলকে শক্তিশালী করে গড়ে তোলার আহ্বান জানান সবাইকে। পরে সাধারণ সম্পাদককে তার প্রতিবেদন উপস্থাপনের আহ্বান জানান।

আওয়ামী লীগের এই কাউন্সিল অধিবেশনে উপস্থিত আছেন দলের সাত হাজার কাউন্সিলর। এই অধিবেশন থেকে তাদের ভোটে নির্বাচিত হবে দলের পরবর্তী নেতৃত্ব।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button